নিউজটি শেয়ার করুন

পটিয়ায় হাজারো মানুষের পানি সংকট পূরণে সুপেয় পানি ব্যবস্থা করলেন ইউপি মেম্বার

পটিয়া প্রতিনিধি: চট্টগ্রামের পটিয়ায় হাজারো মানুষের জন্য সুপেয় পানির সুব্যবস্থা করলেন ইউপি মেম্বার শওকত আকবর। উপজেলার দক্ষিণ হরিণখাইনের ৬নং ওয়ার্ডে ৫টি স্পটে সুপেয় পানি প্রকল্প উদ্বোধন করেছেন কুসুমপুরা ইউনিয়নের ৬নং ওয়ার্ড ইউপি মেম্বার শওকত আকবর।

মাহে রমজান উপলক্ষে হাজারো মানুষের পানি সংকট পূরণে শুক্রবার সকালে নিজ এলাকায় জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি ও কুসুমপুরা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম বাচ্চুর সহযোগীতায় পাঁচটি স্পটে তিনি এ সুপেয় পানি প্রকল্প চালু করেন।

এতে এ এলাকার হাজারো মানুষের সুপেয় পানি সংকটের অবসান হলো। যে পাঁচটি স্পটে সুপেয় পানি প্রকল্প স্থাপন করা হয়, স্পটগুলো হলো দক্ষিণ হরিণখাইন নতুন পাড়া, মদন আলীর বাড়ি, মাজমার বাপের বাড়ি, বদিউজ্জামানের বাড়ি, বড় পুকুর পশ্চিম পাড়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা আ’লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নুরুল আবছার, সমাজসেবক ছালেহ আহমদ সওদাগর, নজরুল ইসলাম, মো: জহিরুল আলম, জাহাঙ্গীর আলম, নুরুল ইসলাম, মো: সেলিম, নুরুল হক ফকির, মো: ইছহাক, মো: তৈয়ব, আবু বক্কর প্রমূখ। ইউপি মেম্বার শওকত আকবর জানান, প্রচন্ড তাপদাহ ও বৃষ্টির অভাবে পটিয়ার বিভিন্ন এলাকায় মাটির নিম্মস্তরের পানি নীচে নেমে যাচ্ছে। যার কারণে শত শত গভীর নলকূপে পানি না উঠে অকেজো হয়ে গেছে।

যার ফলে সুপেয় ও গভীর নলকূপের পানি সংকট দেখা দিয়ে হরিণখাইন এলাকার মা-বোনেরা খাবার পানি সংকটে ভুগছেন। এ সংকট দূরিভূত করতে বিভিন্ন অকেজো গভীর নলকূপে কমপ্রেসার ও সামারসিবল মেশিন বসিয়ে নতুন করে গভীর নলকূপের পানি উত্তোলনের ব্যবস্থা করা হয়।

তিনি আরো জানান, অল্প কিছুদিনের মধ্যেই আরো কয়েকটি স্পটে এ সুপেয় পানি প্রকল্প চালু করা হবে।