নিউজটি শেয়ার করুন

নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সীতাকুণ্ডে হাইওয়ে থানার সচেতনতামূলক কর্মসূচী

সীতাকুণ্ড প্রতিনিধি: মুজিব বর্ষের শপথ, সড়ক হবে নিরাপদ’ এ প্রতিপাদ্যে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২০ উপলক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বার আউলিয়া হাইওয়ে থানার পুলিশের উদ্যোগে নানা কর্মসূচী পালিত হয়েছে।
আজ বুধবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন স্থানে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে দূর্ঘটনা রোধে এসব সচেতনতামূল কার্যক্রম পারিচালিত হয়।
বার আউলিয়া হাইওয়ে থানার ওসি মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে মহাসড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনের চালক ও হেলপারদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে লিফলেট বিতরণ, মাইকিং, স্পীডগানের মাধ্যমে গতি পর্যবেক্ষণ করা হয়। এসময় সচেতন এবং হেলমেট ব্যবহারকারী মোটর সাইকেল চালকদের মাঝে ফুলেল শুভেচ্ছা জ্ঞ্যাপন করা হয়।
ওসি আলমগীর বলেন, সড়ক দুর্ঘটনা কমাতে হলে গাড়ি চালকদের সচেতন হতে হবে। মহাসড়কে যাতে দুর্ঘটনা না হয় সেজন্য সরকারের আধুনিক যন্ত্রপাতি ব্যবহার শুরু করেন। মহাসড়কে নিষিদ্ধ গাড়ি চলাচল করলে আধুনিক যন্ত্রপাতি দ্বারা তা চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নিবেন। দুর্ঘটনা রোধে গাড়ি চালকের পাশাপাশি যাত্রীদেরও সচেতন থাকার আহবান জানান তিনি।
এছাড়া রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজ ব্যবহার করলে দূর্ঘটনা কমবে এবং মৃত্যুর হারও হ্রাস পাবে। কর্মসুচীতে এসআই আবুল হাসনাতসহ হাইওয়ে থানার সকল কর্মকর্তা ও কনষ্টেবলবৃন্দ উপস্থিত ছিলেন।
বিজ্ঞাপন