নিউজটি শেয়ার করুন

ধলই প্রবাসী পরিষদের প্রতিষ্ঠা বার্ষিক উদযাপন

ধলই প্রবাসী পরিষদের প্রতিষ্ঠা বার্ষিক উদযাপন

সিপ্লাস ডেস্ক: প্রবাসীদের নিয়ে গঠিত সামাজিক সেবায় নিয়োজিত সংগঠন “ধলই প্রবাসী পরিষদ” এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিক উদযাপন করা হয়।

বৃহস্পতিবার (২২ জুলাই) কাতারের রাজধানী দোহার একটি অভিজাত হোটেলে ।

সংগঠনের কাতার শাখা সভাপতি মুহাম্মদ বেলায়েত হোসেনের এর সভাপতিত্বে যুগ্ম-সম্পাদক মুহাম্মদ তানভির আহমেদ রায়হানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সমিতি কাতারের সভাপতি মুহাম্মদ রফিকুল ইসলাম হেলাল (সি.আই.পি)।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন এন.বি গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ মামুনুল ইসলাম তালুকদার । প্রধান বক্তা ছিলেন জি টিভি দর্শক ফোরাম কাতার শাখা সম্মানিত সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান। স্বাগত বক্তব্য রাখেন ধলই প্রবাসী পরিষদ কাতার শাখা বিপ্লবী সাধারণ সম্পাদক মুহাম্মদ সাজ্জাদুল হক আরফান।

প্রধান অতিথি মুহাম্মদ রফিকুল ইসলাম হেলাল (সি.আই.পি) হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে সেবা, খাবার ইত্যাদি বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার। নিঃস্বার্থভাবে মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত।

অসহায় মানুষকে দুর্দিনে সাহায্য, সহানুভূতি ও সহমর্মিতার মানসিকতা যাদের নেই, তাদের ইবাদত আল্লাহর দরবারে কবুল হবে না। সুতরাং নামাজ, রোজার সঙ্গে জনকল্যাণের তথা মানবিকতা ও নৈতিকতার গুণাবলি অর্জন করাও জরুরি।

তিনি ধলই প্রবাসী পরিষদের নেতৃবৃন্দের মানবিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষায় সহযোগিতার আশ্বাস দেন।

প্রধান বক্তা মুহাম্মদ মাহমুদুল হাসান বলেন, সৃষ্টির সেবার মাধ্যমেই স্রষ্টার নৈকট্য অর্জন করা যায়। করোনাকালে স্বেচ্ছাসেবার যে দৃষ্টান্ত সামাজিক ও মানবিক সংস্থাগুলো স্থাপন করেছেন সেটাই প্রকৃত দেশপ্রেম। সরকারী উদ্যোগের পাশাপাশি বেসরকারিভাবে ও প্রবাসীরা যদি যুগপৎভাবে মানবিক কার্যক্রমে এগিয়ে আসে তাহলে দেশ থেকে দারিদ্র শব্দটি হারিয়ে যাবে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুর্ড লাক ট্রেডার্স লিমিটেড এর চেয়ারম্যান মুহাম্মদ ইউসুফ সিকদার, মিরসরাই সমিতি কাতার শাখা সম্মানিত সভাপতি মুহাম্মদ নুরুল আবছার বাবুল,কাতার সিরাতুল মুস্তাকীম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মুহাম্মদ ফারুকে আজম, কাতার বাংলা প্রেস ক্লাবের সম্মানিত সভাপতি ই.আকাশ, যুগ্ম সম্পাদক এম এ সালাম, সাংগঠনিক সম্পাদক আমিন বেপারি, সাংবাদিক আহমেদ সজিব প্রমুখ। এতে সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ধলই প্রবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটি সম্মানিত সহ-সভাপতি মোহাম্মদ সেকান্দর মিয়া, কাতার শাখা সহ-সভাপতি মোহাম্মদ সোহেল রানা, নাছির উদ্দীন চৌধুরী, গিয়াসউদ্দিন বাবলু, শাহাদাত হোসেন সাকিল, সহ-সম্পাদক মাসুম শরীফ , ঝিন্টু শীল , জাবেদ , ধর্মীয় সম্পাদক শহিদুল , প্রচার সম্পাদক মুহাম্মদ জুয়েল , ক্রিয়া সম্পাদক রিয়াদ , কার্যকরি সদস্য আহম্মেদ হোসেন , ওয়াহিদ আলম লিংকন , এস এম মোরশেদুল আলম , আবু বকর মানিক , সাজ্জাদ হোসেন , মোহাম্মদ ইকবাল প্রমুখ।

অনুষ্ঠানের শেষাংশে কেক কেটে ধলই প্রবাসী পরিষদের প্রতিষ্ঠা বার্ষিক উদযাপন করা হয়।