নিউজটি শেয়ার করুন

দৌছড়ি সিমান্ত সড়কে ভাঙ্গনঃ যোগাযোগ বিছিন্ন

রামু প্রতিনিধি: রামুর কচ্ছপিয়া ইউনিয়নের দৌছড়ি নারিকেল বাগান পাশ্বর্বতী প্রধান সড়কে মারাত্মক ভাংঙ্গন ধরেছে।

এতে করে এক মাত্র গর্জনিয়া-দৌছড়ির সিমান্ত সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে গেছে।

শনিবার বেলা ১২ টার দিকে ভাংঙ্গন এলাকায় গিয়ে দেখা গেছে, প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে প্রধান সড়ক ঘেষা দৌছড়ি খালের ভাংঙ্গনের ফলে, দৌছড়ি নদী দক্ষিণ কুল এলাকার শত শত বসতবাড়ী চরম ঝুঁকিতে রয়েছে। এসব এলাকা যেকোন মুহুর্তে নদীগর্ভে বিলীনের আশঙ্কা রয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধিনে, দৌছড়ি লেবুছড়ি সিমান্তে ৬ টি (বিওপি) ক্যাম্প রয়েছে। আর ওই সব ক্যাম্পে যাওয়ার এক মাত্র রাস্তা হচ্ছে এটি যার উপর দিয়ে মিয়ানমার সিমান্ত পহারা দেওয়া হয়। এটি ভাংঙ্গনের কারণে বর্তমানে সিমান্ত যোগাযোগ বিছিন্ন বলে জানান নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল শাহ মোহাম্মদ আবদুল আজিজ। তিনি এই ব্যাপারে সংশ্লিষ্টদের দ্রুত হস্তক্ষেপ কামানা করেন।

কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু মোহাম্মদ ইসমাইল নোমান জানিয়েছেন, দৌছড়ি খালের ভাঙ্গনের কারণ এটি চরম ঝুঁকিতে। এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। দ্রুত এটি সংস্কার করা হবে।

রামু উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমার নির্দেশে, রামু উপ-সহকারী প্রকৌশলী মুহাম্মদ আলাউদ্দিন খানঁ ভাংঙ্গন এলাকা পরিদর্শন করে জানান, তিনি ভাংঙ্গল এলাকা সার্ভে করে, উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। দ্রুত এই বিষয়ে কাজ শুরু হবে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments