নিউজটি শেয়ার করুন

দুর্নীতির অভিযোগে বাফুফের সকল অনুদান বন্ধ করে দিয়েছে ফিফা

সিপ্লাস ডেস্ক: দুর্নীতির অভিযোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) দেয়া সকল প্রকার আর্থিক অনুদান বন্ধ করে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এর বিপরীতে বাফুফের কাছে কিছু কাগজ চেয়েছে সংস্থাটি।

বেশ কিছুদিন আগে ঘটনাটি ঘটলেও বার বার তা অস্বীকার করে আসছিলেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। তবে শেষ পর্যন্ত ঘটনার সত্যতা স্বীকার করে বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী জানিয়েছেন, ‘ফিফা আমাদের আর্থিক হিসেবে গড়মিল খুঁজে পেয়েছে। তাই অনুদান বন্ধ রয়েছে। ফিফার সাথে আমাদের এই বিষয়ে মঙ্গলবার সভা রয়েছে। মঙ্গলবারের সভার পরেই মূলত এই বিষয়ে স্পষ্ট করে বলা যাবে।’

ফিফা বাফুফের হিসাবে যে গড়মিল খুঁজে পেয়েছে এজন্য চীফ ফিনানশিয়াল অফিসার আবু হোসেনকে দায়ী করেছেন আব্দুস সালাম মুর্শেদী। এ বিষয়ে তিনি বলেন, ‘আমাদের সিএফওর কাজে মোটেও খুশি না।

তিনি সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেননি বিধায় আমাদের এই রকম পরিস্থিতিতে পড়তে হচ্ছে। আমার ফিন্যান্স কমিটির সভায় তার ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

করোনাকালীন সময়ে ফিফা তাদের সদস্যভুক্ত দেশগুলোকে কোভিড ফান্ড দিলেও বাংলাদেশ সে ফান্ড পায়নি। যদিও বিভিন্ন সূত্রের দাবি, ফিফা নিয়মিত বাফুফেকে যে অনুদান দেয় সেটাও নাকি বন্ধ। প্রায় দুই মাস ধরে বেতন আসছে না স্থানীয় কোচদের।