নিউজটি শেয়ার করুন

তারেক ছাত্র দলের ‘সাংগঠনিক অভিভাবক’

খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ‘সাংগঠনিক অভিভাবক’ ঘোষণা করেছে ছাত্র দল।

মঙ্গলবার দুপুরে ছাত্র দলের কাউন্সিল-২০১৯ এর কাউন্সিলররা সভা করে এই সিদ্ধান্ত নিয়েছে বলে সংগঠনের ঢাকা মহানগর পূর্বের সভাপতি খন্দকার এনামুল হক এনামের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, “সভায় উপস্থিত কাউন্সিলরগণ বিএনপির চেয়ারপারসনের অনুপস্থিতিতে অনুরূপ দায়িত্ব পালনরত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জাতীয়তাবাদী ছাত্র দলের সাংগঠনিক অভিভাবক ঘোষণা করেন এবং এই প্রস্তাবে সকল কাউন্সিলর দ্ব্যর্থহীনভাবে সমর্থন জানান।”

‘সাংগঠনিক অভিভাবক’ হিসেবে তারেক রহমানকে ছাত্র দলের গঠনতন্ত্রে সংশোধন, কাউন্সিল আহ্বান, কাউন্সিল মুলতবি, ছাত্র দলের নেতৃত্ব নির্ধারণে নির্বাচন পরিচালনা করাসহ যে কোনো সাংগঠনিক সিদ্ধান্ত ও ব্যবস্থা গ্রহণের দায়িত্ব দেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সভায় ছাত্র দলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেওয়ার জন্য তারেক রহমানের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

দুপুরে খন্দকার এনামুল হক এনামের সভাপতিত্বে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কনফারেন্স কক্ষে ছাত্র দলের কাউন্সিলরদের সভা অনুষ্ঠিত হয়।

কাউন্সিল উপলক্ষে সারা দেশ থেকে আসা কাউন্সিলররা এই সভায় যোগ দেন। সভায় খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানসহ নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্র্রত্যাহারের দাবি জানানো হয়।

ছাত্র দলের সাবেক কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহর দায়ের করা মামলায় গত ১৪ সেপ্টেম্বর ছাত্র দলের কাউন্সিলে স্থগিতাদেশ দেয় ঢাকার চতুর্থ জজ আদালত।