নিউজটি শেয়ার করুন

ডাক্তারকে জরিমানা ও হুমকি, সাতকানিয়ার ইউএনও প্রত্যাহার

ডাক্তারকে জরিমানা ও হুমকি সাতকানিয়ার ইউএনও প্রত্যাহার

সিপ্লাস প্রতিবেদক: কঠোর লকডাউনে সাতকানিয়া রোগী দেখতে যাওয়া এক চিকিৎসককে জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম। এ ঘটনার পরই সাতকানিয়া থেকে প্রত্যাহার করে তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

আজ ৪ জুলাই রোববার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ আদেশ আসে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান।

তিনি বলেন, ‘ ইউএনও নজরুল ইসলামকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দিতে বলা হয়েছে। তার স্থলে আপাতত দায়িত্ব পালন করবেন এসি ল্যান্ড।’

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, সাতকানিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। একই আদেশে হবিগঞ্জের ইউএনও ফাতেমা তুজ জোহরাকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পদায়ন করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার সাতকানিয়া পৌরসভা এলাকায় ডা. ফরহাদ কবির নামে ডাক্তার এক রোগীকে দেখতে যাওয়ার সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সংক্রমণ প্রতিরোধ আইনে ১ হাজার টাকা জরিমানা করেন ইউএনও নজরুল ইসলাম। শুধু জরিমানা করেই ক্ষান্ত হননি। চিকিৎসকদের চেম্বারে আসা-যাওয়ায় কোন বিধি-নিষেধ না থাকার কথা ওই চিকিৎসক জানালে ইউএনও নজরুল ক্ষিপ্ত হয়ে চিকিৎসককে জেলে দেওয়ার হুমকিও দেন।

 

ডাক্তারকে জরিমানা ও হুমকি সাতকানিয়ার ইউএনও প্রত্যাহার