নিউজটি শেয়ার করুন

জিয়া-এরশাদ’র আমলে মুক্তিযোদ্ধাদের অসম্মানিত, নিগৃহীত করা হয়েছিল

রাঙ্গুনিয়ায় ভার্চুয়াল বক্তব্যে তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আমাদের পূর্বসূরি যে মুক্তিযোদ্ধারা জীবনকে হাতের মুঠোয় নিয়ে আমাদের এই দেশ রচনা করেছিলেন, তাদেরকে ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর জিয়া-এরশাদ সাহেবদের আমলে অসম্মানিত, নিগৃহীত করা হয়েছিল।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাদেরকে সম্মানের আসনে বসিয়েছেন, তাদের ভাতার ব্যবস্থা করেছেন, তাদের সন্তানদের জন্য চাকুরিতে বিশেষ কোটার রাখা হয়েছে এবং প্রতি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে এবং হচ্ছে।’

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে অনলাইনে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাসুদুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, রাঙ্গুনিয়া মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার খাইরুল বশর মুন্সি প্রমুখ।

এসময় রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ কর্তৃক এডিপির অর্থায়নে মাস্ক, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, এলজিএসপি প্রকল্পের আওতায় উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদে কম্পিউটার সামগ্রী বিতরণ করা হয়। শেষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়।