নিউজটি শেয়ার করুন

জনগণের রায়ে জয়ের প্রত্যাশা ব্যক্ত করেছেন রেজাউল

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে নগরীর বহদ্দারহাটের এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরী।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৯টার কিছুক্ষণ আগে তিনি ভোট দেন। ভোট দেওয়ার পর জনগণের রায়ে জয়ের প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

উৎসবমুখর পরিবেশে চলছে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। ইভিএমে একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল ৮ থেকে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা যায় নগরবাসীকে। শুরুর দিকে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে শুরু করেছে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কেন্দ্রে কেন্দ্রে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নগরীর ৭৩৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে একযোগে। আওয়ামী লীগ এবং বিএনপির দুই প্রার্থী ছাড়াও এবার চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আরও পাঁচ প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে ৩৯টি সাধারণ কাউন্সিলর ও ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ২৩৭ জন।

এবারের ৭৩৫টি কেন্দ্রের মধ্যে ৪১৭টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। এসব কেন্দ্রের নিরাপত্তায় বাড়তি পুলিশ মোতায়েন রয়েছে।

এছাড়া নগরজুড়ে দিনব্যাপী থাকছে গোয়েন্দা নজরদারি। ২০২০ সালের ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনে ষষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে নির্বাচনের আটদিন আগে তা স্থগিত হয়। এরপর পরিস্থিতির উন্নতি হওয়ায় ভোটের দিন ঠিক করে নির্বাচন কমিশন।