নিউজটি শেয়ার করুন

চ্যানেল আই “পরিবর্তনের নায়ক” কৃষি অ্যাওয়ার্ড পেলেন রাঙ্গুনিয়ার এরশাদ মাহমুদ

রাঙ্গুনিয়া প্রতিনিধি: কৃষি ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে “স্ট্যান্ডার্ট চাটার্ড ব্যাংক-চ্যানেল আই” কৃষি অ্যাওয়ার্ড পেলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের ছোট ভাই চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের সুখিবিলাস এলাকার সফল মৎস্য ও কৃষি খামারী এরশাদ মাহমুদ।

তাকে খামার উদ্যোক্তা হিসেবে “পরিবর্তনের নায়ক” ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁও-এ আনুষ্ঠানিক ভাবে এই সম্মাননা প্রদান করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাঁর হাতে সম্মাননা স্মারক তুলে দেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

এছাড়া, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় এবং চ্যানেল আই’র পরিচালক ও মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজ প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষি এবং কৃষককে সম্মানিত করার দেশের সবচেয়ে বড় এই আয়োজনটি করেছিল স্টান্ডার্ড চাটার্ড ব্যাংক এবং চ্যানেল আই যৌথভাবে। ৬ষ্ঠ বারের মতো এই আয়োজনে সম্মানিত করা হয়েছে দেশের ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে। যেখানে “পরিবর্তনের নায়ক” ক্যাটাগরিতে সম্মাননা পেলেন রাঙ্গুনিয়ার সফল খামারী এরশাদ মাহমুদ।

আয়োজকরা জানান, শতাধিক আবেদনের ভেতর থেকে বাছাই শেষে জুরি বোর্ড দেশের ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে চূড়ান্তভাবে নির্বাচন করেছে। বিজয়ীদের মাঝে পুরস্কার ও সম্মাননা হিসেবে মোট ২৪ লাখ টাকার চেক, ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

উল্লেখ্য এরশাদ মাহমুদ একজন সফল খামারী। মৎস্য খামারী হিসেবে তিনি সরকারিভাবে উপজেলা ও জেলা পর্যায়ে পুরস্কৃত হয়েছিলেন। ২০১৩ সালে জাতীয় পর্যায়েও সফল মৎস্য খামারী হিসেবে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার পেয়েছিলেন এরশাদ মাহমুদ। মৎস্য খামারের বাইরেও তিনি গড়ে তুলেছেন বিলুপ্ত প্রজাতির গয়ালের খামার। সম্প্রতি তিনি বিরল প্রজাতির “টং গরু”র খামার গড়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। এর বাইরেও তার ধানসহ বিভিন্ন কৃষিজ সামগ্রীর খামার রয়েছে।

তিনি চ্যানেল আই কৃষি অ্যাওয়ার্ড পাওয়ায় বিভিন্ন মহল তাকে অভিনন্দন জানিয়েছে।