নিউজটি শেয়ার করুন

মহামূল্যবান পুরাকীর্তি কষ্টি পাথরসহ আটক ২

সিপ্লাস প্রতিবেদক: চান্দগাঁও থানাধীন চররাঙ্গামাটিয়া আটগাছ তলা এলাকায় অভিযান চালিয়ে ৩.২৬ কেজি ওজনের মহামূল্যবান পুরাকীর্তি কষ্টি পাথরের একটি প্লেট ও একটি বাটিসহ ২ জনকে আটক করেছে র‌্যাব-৭।

সোমবার (১১ জানুয়ারি) বিকাল ৩ টার দিকে তাদেরকে গ্রেফতার করার বিষয়টি র‌্যাব ৭ এর সহকারী (মিডিয়া) পরিচালক মোঃ নূরুল আবছারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন চররাঙ্গামাটিয়া আটগাছ তলা সাকিনস্থ রফিক ভবন হোল্ডিং নং- ২৯০,বি/৩৫৭ নং- বাড়ীর ২য় তলায়, ২৪ নং কক্ষের সামনে কতিপয় চোরাকারবারী অবৈধ
ভাবে পুরাকীর্তি কষ্টি পাথর ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানোর সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুইজন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাদেরকে আটক করা হয়।

আটককৃত আসামী ১। প্রফুল্ল দাস (৬৫), পিতা-মৃত অতুল দাস, সাং- দলঘাট (বিশ্ব এর বাড়ী), থানা- পটিয়া, জেলা- চট্টগ্রাম, বর্তমানে- চররাঙ্গামাটিয়া আটগাছ তলা, রফিক ভবন হোল্ডিং নং-২৯০, বি/৩৫৭ নং- বাড়ীর, ২য় তলায়, ২৪ নং- কক্ষের ভাড়াটিয়া, থানা- চান্দগাঁও, চট্টগ্রাম মহানগর এবং ২। তুহিন দে (২২), পিতা- শংকর দে, সাং- সরোয়াতলী, থানা- বোয়ালখালী। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ১নং আসামীর হাতে থাকা বস্তা ও ২নং আসামীর হাতে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে ৩.২৬ কেজি ওজনের পুরাকীর্তি কষ্টি পাথরের প্লেট ও বাটি উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের
ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা কষ্টি পাথর অবৈধ ভাবে বিক্রয়ের জন্য উক্ত স্থানে অবস্থান করছিল।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।