নিউজটি শেয়ার করুন

চসিক পরিচালিত স্কুলের ভর্তির লটারিতে স্বচ্ছতা বজায় রাখার নির্দেশ

সিপ্লাস প্রতিনিধি: ২০২১ শিক্ষাবর্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত মাধ্যমিক বিদ্যালয়গুলোর প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তির লটারি কার্যক্রম স্বচ্ছতার মাধ্যমে সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার বিকালে এ নির্দেশ দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন।

করপোরেশনের টাইগারপাসস্থ অস্থায়ী অফিসের কনফারেন্স রুমে চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সভায় সভাপতির বক্তব্যে তিনি ওই নির্দেশ দেন।

সভায় চসিক প্রশাসক বলেন, সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী করপোরেশনের শিক্ষাপ্রতিষ্ঠানের মানের যে উন্নয়ন ঘটিয়েছিলেন, সেই সুনাম যেকোনো মূল্যে ধরে রাখতে হবে। আপনারা স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের আয়-ব্যয় স্বচ্ছতার জন্য ব্যাংক হিসাবের মাধ্যমে পরিচালনা করবেন।’

আগামী মাসের ২৫ তারিখের মধ্যে করপোরেশনের প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানকে শ্রেণি ও পরীক্ষা কার্যক্রম যথাযথভাবে সম্পন্ন করার লক্ষ্যে একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করে কার্যক্রম পরিচালনার নির্দেশ দেন তিনি।

তিনি বলেন, পাঠদানে শিক্ষকদের কমিটমেন্ট থাকা চাই। শিক্ষকরা সৎ ও শিক্ষার্থীদের পাঠদানে আন্তরিক হবেন, এটাই প্রত্যাশা। চসিক শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো কলেজ শাখা বোর্ড পরীক্ষায় করপোরেশনের প্রত্যাশা অনুযায়ী কাঙিক্ষত ফলাফল না করলে, সেই প্রতিষ্ঠানের শিক্ষকদের শিক্ষকতা করার কোনো মানে হয় না।

সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়াসহ চসিক পরিচালিত সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান উপস্থিত ছিলেন।