নিউজটি শেয়ার করুন

চন্দনাইশে সাহিত্যিক আহমদ ছফার ৭৯তম জন্মদিন পালিত

চন্দনাইশ প্রতিনিধি: চট্টগ্রামের চন্দনাইশের কৃতিসন্তান, উপমহাদেশের প্রখ্যাত লেখক, ঔপন্যাসিক, কবি, চিন্তাবিদ ও বুদ্ধিজীবী সাহিত্যিক আহমদ ছফার ৭৯তম জন্মদিন পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে সাহিত্যিক আহমদ ছফা পরিষদ চন্দনাইশ শাখার উদ্যোগে এক খতমে কোরান, দোয়া মাহফিল, সংক্ষিপ্ত আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচি বুধবার সকালে ও দুপুরে অনুষ্ঠিত হয়।

সাহিত্যিক আহমদ ছফা পরিষদ চন্দনাইশ শাখার সভাপতি লেখক ও ছড়াকার শাহজাহান আজাদের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাহিত্যিক আহমদ ছফার নাতি মোঃ শহিদুল ইসলাম, দৈনিক যুগান্তর প্রতিনিধি আবিদুর রহমান বাবুল, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি আবু তালেব আনসারী, দৈনিক চট্টগ্রাম মঞ্চ প্রতিনিধি এস. এম রাশেদ, দৈনিক অধিকার প্রতিনিধি কামরুল ইসলাম মোস্তফা, কিউটিভি প্রতিনিধি এমএ হামিদ, সিপ্লাস টিভি প্রতিনিধি ফয়সাল চৌধুরী, ডিএসডি নিউজ সম্পাদক তৌফিক আলম চৌধুরী, আসিউশ বাংলা টিভি চট্টগ্রাম ব্যুরো চীফ ইফতেকার নুর তিশন, দৈনিক আজকের চট্টগ্রাম প্রতিনিধি মোঃ আমিন উল্লাহ্ টিপু, শিক্ষক মাওলানা মোঃ শাহীন হোসাইন, হাফেজ মাওলানা মোঃ জাহেদ হোসনসহ প্রমুখ।

এ উপলক্ষ্যে গৃহীত কর্মসূচির মধ্যে ছিল দক্ষিণ গাছবাড়িয়া ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানায় খতমে কোরান ও দোয়া মাহফিল এবং গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি ও সংক্ষিপ্ত আলোচনা সভা ।

বক্তারা সাহিত্যিক আহমদ ছফার অনবদ্য সাহিত্য তথা সৃষ্টিকর্মের কথা উল্লেখ করে বলেন, শুধু বাংলা সাহিত্য নয় বিশ্ব সাহিত্যাঙ্গনে তিনি নিজ প্রতিভার গুণে স্থায়ী আসন দখল করেছেন।