নিউজটি শেয়ার করুন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষার ল্যাব প্রতিষ্ঠা

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জীব বিজ্ঞান অনুষদের সেন্ট্রাল বায়োলজিক্যাল রিসার্চ ল্যাবরেটরিতে করোনা আক্রান্ত ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য বায়োসেইফটি লেভেল-২ মানের ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। ল্যাবটি চালু হলে দিনে ৩০০ থেকে ৪০০ নমুনা পরীক্ষা করা যাবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

সরকারের সংশ্লিষ্ট দফতরের অনুমোদন পেলে আগামী কয়েকদিনের মধ্যেই এ ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা শুরু করা হবে বলে জানিয়েছেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে চবি উপাচার্যের নিকট ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস (ইফেসকু) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ল্যাবটির পরীক্ষক ও সহকারীদের জন্য সুরক্ষা সামগ্রী দেওয়া হয়।

এ সময় ইফেসকু’র যুগ্ম সাধারণ সম্পাদক আলী মাহবুব, চবি জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল-ফোরকান, চবি প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান, উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক ড. লায়লা খালেদা আঁখি, প্রভাষক জিবরান আলম, বিভাগের এমফিল গবেষক অমিত দত্ত, ইফেসকু’র কার্যকরী সদস্য তানজিম আরিফ ও চবি চীফ ইঞ্জিনিয়ার আবু সায়েদ হোসেন উপস্থিত ছিলেন।