নিউজটি শেয়ার করুন

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির বসন্ত উদযাপন

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম আইনজীবী সমিতির উদ্যোগে ফাল্গুনের আগমন উপলক্ষে সমিতির অডিটরিয়ামে বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ মার্চ) সমিতির অডিটরিয়ামে বসন্ত উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন মঞ্চ শিল্পী, আইনজীবী শিল্পী এবং তাদের পরিবারবৃন্দ গান, নৃত্য, কবিতা আবৃত্তি পরিবেশন করে।

বসন্ত উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির নব নির্বাচিত সভাপতি এড. মুহাম্মদ এনামুল হক এবং স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন।

বসন্ত উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য মুহাম্মদ দেলোয়ার হোসেন চৌধুরী।

সমিতির সমিতি নব নির্বাচিত সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এড. মোঃ মনজুরুল আজম চৌধুরীর সঞ্চালনা ও পরিচালনায় অনুষ্ঠানে কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহ-সভাপতি এড. সৈয়দ আনোয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল আল মামুন, অর্থ সম্পাদক এস.এম. অহিদুল্লাহ, পাঠাগার সম্পাদক এড. মোঃ নজরুল ইসলাম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক, তথ্য ও প্রযুক্তি সম্পাদক এড. মাহ্মুদ-উল আলম চৌধুরী (মারুফ), নির্বাহী সদস্য যথাক্রমে এড. ফাতেমা নার্গিছ হেলনা, এড.  মারুফ মোঃ নাজেবুল আলম, এড. এস এম আরমান মহিউদ্দিন, এড.  আবু নাসের রায়হান, এড.  সাহেদা বেগম, খায়রুন নেছা, এড. জোহরা সুলতানা (মুনিয়া), এড. নুর কামাল, এড. মোঃ সরোয়ার হোসাইন (লাভলু), এড. মোমেনুর রহমান এবং সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরাসহ বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কোকিলের ডাক আর চারপাশে গাছে গাছে ফুল দেখলে বোঝা যায় এখন ফাল্গুনের আগমন যেমন তেমনি সব কিছু সুন্দর করে দেখবার ও উপলব্ধির জন্য প্রয়োজন সুন্দর মন।  বাঙ্গালীর এমন এক দৃষ্টিভঙ্গি আছে বলেই বসন্ত আজ বর্ণিল সাজে সেজেছে। বাঙালীরা আজ একাকার হয়ে বাসন্ত রংয়ে সেজেছে। আমরা আমাদের প্রজন্মকে বাঙ্গালীর সত্তা এবং ধারাবাহিকতায় তৈরী করতে চাই। আমরা আমাদের কর্মজীবনের ফাঁকে আমাদের সকলের হৃদয়ের সুপ্ত প্রতিভাকে বিকশিত করতে চাই।