নিউজটি শেয়ার করুন

চট্টগ্রামে জাল টাকার নোটসহ প্রস্তুতকারী আটক

চট্টগ্রামে জাল টাকার নোটসহ প্রস্তুতকারী আটক

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন মধ্যম সোনাপাহাড় এলাকায় অভিযান চালিয়ে ১,৫৬,৭০০ টাকার জালনোট এবং জালনোট তৈরির উপকরণসহ ১ জন জাল নোট প্রস্তুতকারীকে আটক করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার ( ২৪ জুন) দুপুর ২টা ৪০মিনিটের সময় তাকে আটক করা হয়।

র‌্যাব ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন মধ্যম সোনাপাহাড় বেদে পাড়া এলাকায় কতিপয় ব্যক্তি জাল টাকা তৈরীর মেশিন এবং জালনোট প্রস্তুত করে আসল টাকা বলে চালানোর চেষ্টা করছে। এরই পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করে আসামী মোঃ মীর হোসেন (২৫), পিতা- আলমগীর হোসেন, সাং মধ্যম সোনাপাহাড়, থানা- জোরারগঞ্জ, জেলা- চট্টগ্রামকে গ্রেফতার করে।

আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তার দেখানোমতে নিজ হেফাজতে থাকা ১ টি জাল টাকার নোট তৈরির প্রিন্টার মেশিন, ১ টি ল্যাপটপ, ৩৯ টি জাল টাকা তৈরির কাগজ এবং জাল ১,৫৬,৭০০ টাকা উদ্ধার করে।

গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ অসৎ উপায় অবলম্বন করে বাংলাদেশী জালনোট তৈরি করছে এবং উক্ত জাল টাকা চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী ও কুমিল্লাসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।