নিউজটি শেয়ার করুন

চট্টগ্রামে চিকিৎসা দিতে করোনা আক্রান্ত চিকিৎসক কাউছার

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড ইছামতী এলাকার তালুকদার বাড়ির কৃতি সন্তান ডা. কাউছার আলমের করোনা পজিটিভ এসেছে।

তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের আই.সি.ইউ ইনচার্জ ও পরিচালক হিসেবে দায়িত্বে আছেন।

করোনার লক্ষণ গোপন করে একজন রোগী চিকিৎসা নিতে গেলে তার থেকেই চিকিৎসক কাউছার সংক্রমিত হয় বলে জানা যায়। প্রথম দিকে তার শরীরে জ্বর-কাশি থাকলেও এখন তার শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানা যায়।

রাঙ্গুনিয়া পৌরসভার ইছামতী ওয়ার্ড কাউন্সিলর লোকমানুল হক তালুকদার জানান, চিকিৎসা সেবায় দায়িত্ব পালনকালে তিনি নিয়মিত রোগীর চিকিৎসা দিয়েছেন। এমনকি রাঙ্গুনিয়া থানার টেলিমেডিসিন সেবা কার্যক্রমে অংশ নিয়ে রাঙ্গুনিয়ার মানুষকেও মুঠোফোনে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিয়েছেন নিয়মিত। এভাবে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই তিনি প্রথম সারিতে থেকে হাসপাতালে, মুঠোফোনে যেকোন ভাবে রোগীর সেবায় ছিলেন অবিচল।

এরমধ্যে সম্প্রতি তিনি জ্বরে আক্রান্ত হন, সাথে কাশির প্রাদুর্ভাবও দেখা দেয়। পরে গত কয়েকদিন আগে তিনি করোনা পরীক্ষা করালে তার নমুনায় করোনা পজিটিভ পাওয়া যায়।

বিষয়টি মুঠোফোনে তিনি নিজেই নিশ্চিত করেছেন।

তিনি বর্তমানে তার শহরের নিজ বাসায় হোম আইসোলেশনে আছেন। তার শারিরীক অবস্থাও আগের চেয়ে অনেক ভাল বলে। সকলের কাছে তিনি দোয়া চেয়েছেন।

রাঙ্গুনিয়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘চিকিৎসক কাউছার রাঙ্গুনিয়া থানার টেলিমেডিসিন সেবা কার্যক্রমে অংশ নিয়ে বহু মানুষকে সেবা দিয়েছেন। শেষ পর্যন্ত চট্টগ্রাম মেট্রোপলিটনে এক রোগীকে সেবা দিতে গিয়ে তিনি নিজে করোনা আক্রান্ত হয়েছেন। আমরা তার দ্রুত আরোগ্য কামনা করছি।’