নিউজটি শেয়ার করুন

চট্টগ্রামে করোনাভাইরাসে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১০৯ জন

সিপ্লাস প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১০৯ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৪৯৯ জন।

এসময়ে করোনায় মারা গেছেন ৫ জন।

বুধবার (১২ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৭টি সরকারি-বেসরকারি ল্যাবে ৮৬৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৫০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৭৯টি, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৭৩টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫০টি এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৮ জন, বিআইটিআইডি ল্যাবে ২৮ জন, চমেক ল্যাবে ১৭ জন, শেভরণ ল্যাবে ১৭ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫ জন, আরটিআরএল-এ ১৯ জন ও মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৬৫ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮২ জন এবং উপজেলায় ২৭ জন। করোনাভাইরাসে নগরে ৩ জন এবং উপজেলায় ২ জনের মৃত্যু হয়েছে।