নিউজটি শেয়ার করুন

চট্টগ্রামের প্রবাসীদের টিকা গ্রহণে শুক্রবার থেকে চালু হচ্ছে বিএমইটি’র নিবন্ধন

চট্টগ্রামের প্রবাসীদের টিকা গ্রহণে শুক্রবার থেকে চালু হচ্ছে বিএমইটি'র নিবন্ধন

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম জেলার বিদেশ গমনেচ্ছু প্রবাসী কর্মীদের জন্য করোনা টিকার নিবন্ধনের নির্দেশনা জারি করেছে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রাম থেকে আজ ১ জুলাই বৃহস্পতিবার জারি করা নির্দেশনায় উল্লেখ করা হয়- ছুটিতে এসে আটকা পড়া প্রবাসী ও বিদেশ গমনেচ্ছু কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

যে সকল প্রবাসী ও বিদেশ গমনেচ্ছু কর্মীগণ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রাম থেকে জানুয়ারি-জুন ২০২১ পর্যন্ত নিবন্ধন করেছেন, তারা স্বাস্থ্য বিভাগের সুরক্ষা (www.surokka.gov.bd) অ্যাপসে নিবন্ধন করে টিকা গ্রহণ করতে পারবেন।

আর যে সকল প্রবাসী ও বিদেশ গমনেচ্ছু কর্মীগণ ২০২১ সালের পূর্বে বিদেশ গমনের জন্য জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রামে নিবন্ধন করেছেন, তাদেরকে সরাসরি জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রামে এসে অথবা আমি প্রবাসী অ্যাপসে ঘরে বসে নিবন্ধন পূর্বক স্বাস্থ্য বিভাগের সুরক্ষা অ্যাপসে নিবন্ধন করে টিকা গ্রহণ করতে পারবে।

টিকা গ্রহণ সংক্রান্ত যাবতীয় তথ্যাদি স্বাস্থ্য বিভাগের সুরক্ষা অ্যাপসে নিবন্ধনের বিষয় জানা যাবে (সরকার নির্ধারিত ফি প্রযোজ্য হবে)। নিবন্ধনের জন্য পাসপোর্ট, ভিসা ও টিকেট সঙ্গে আনতে হবে। এছাড়া সরকার কর্তৃক নির্ধারিত ফি বিকাশ/ নগদ/ শিউর ক্যাশে পেমেন্ট করতে হবে।

নিবন্ধনের জন্য নিম্ন বর্ণিত তারিখ ও সময়সূচি অনুসারে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রামে আসার জন্য অনুুরোধ জানানো হয়েছে।

* চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকা ২ ও ৩ জুলাই।

* বোয়ালখালী/ কর্ণফুলী/ আনোয়ারা উপজেলা ৪ জুলাই।

* হাটহাজারী/ রাউজান উপজেলা ৫ জুলাই।

* রাঙ্গুনিয়া/ পটিয়া/ চন্দনাইশ উপজেলা ৬ জুলাই।

* ফটিকছড়ি/ সীতাকুন্ড ৭ জুলাই।

* সাতকানিয়া/ সন্দ্বীপ ৮ জুলাই।

* লোহাগাড়া/ বাঁশখালী/ মীরসরাই উপজেলা ৯ জুলাই।