নিউজটি শেয়ার করুন

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান জরিমানা ,১ লাখ টাকা

কক্সবাজার প্রতিনিধি: যতই দিন যাচ্ছে ততই আশংকাজনক হারে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। আর করোনা ভাইরাসের সংক্রমণ রোধে কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামে-গঞ্জে,অলি-গলিতে অভিযান চালাচ্ছে উপজেলা প্রশাসনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চকরিয়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ। এ অভিযানে ১৮টি মামলার বিপরীতে ১ লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, যতই দিন গড়াচ্ছে চকরিয়ায় ততো করোনা ভাইরাসে আক্রান্তে সংখ্যা বাড়ছে। এজন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন নিয়মনীতি জারি করা হয়েছে। কিন্তু লক্ষ্য করা গেছে কিছু কিছু অসাধু ব্যবসায়ী সরকারের এই আদেশ অমান্য করে গ্রামে-গঞ্জে দোকান খুলে ব্যবসা করছে। কেউ অযথা বাইরে ঘুরাফেরা করছে। এতে মানা হচ্ছেনা কোন সামাজিক দুরত্ব।

তাই ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের বাজারগুলোতে অভিযান চালিয়েছি। এসময় ১৮টি মামলার বিপরীতে এক লাখ টাকা জরিমানা আদায় করেছি। তিনি আরো বলেন, প্রতিনিয়ত অভিযান অব্যাহত রয়েছে।

এখন শুধু জরিমানা করছি। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজাও প্রদান করা হবে। আগামীকাল থেকে এই অভিযান আরো জোরদার করা হবে। তাছাড়া প্রতিটি এলাকায় সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এসময় চকরিয়া থানার একদল পুলিশ ও উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হক সাথে ছিলেন।