নিউজটি শেয়ার করুন

চকরিয়া থেকে সাজাপ্রাপ্ত বিডিআর বিদ্রোহীসহ ২ সন্ত্রাসী গ্রেফতার

সিপ্লাস প্রতিবেদক: কক্সবাজার জেলার চকরিয়া থেকে বিডিআর বিদ্রোহী সাজাপ্রাপ্ত সাবেক বিডিআর সদস্যসহ ২ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়র (র‌্যাব)।

গ্রেফতারকৃতরা হলেন, ইমরুল হাসান মফিজ (২৮) ও শেখ সালাহ উদ্দিন (৩৪)। এসময় তাদের কাছ থেকে ১টি ওয়ান শ্যুটারগান এবং ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

বুধবার(৯জুন) বিকাল সাড়ে ৩ টার দিকে উপজেলার কোনাখালী থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-৭ এর একটি টিম।

গ্রেফতারকৃত ইমরুল হাসান বিএমপুর চকরিয়ার বিএমচর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের মৃত আলী আহমেদের ছেলে ও শেখ সালাহ উদ্দিন পশ্চিম কোনাখালী গ্রামের মৃত মো. ইসহাকের ছেলে।

সংবাদ মাধ্যমে পাঠানো র‌্যাব- ৭ এর সহকারী মিডিয়া পরিচালক নুরুল আবছার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এসময় আসামিদের দেহ তল্লাশী করে তাদের পরিহিত প্যান্টে গোজানো অবস্থা থেকে ১টি ওয়ান শ্যুটারগান এবং ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামী শেখ সালাহ উদ্দিন ২০০৯ সালে সংঘটিত বিডিআর বিদ্রোহে একাত্মতা প্রকাশ করায় আড়াই বৎসর সাজা ভোগ করেন এবং তার বিরুদ্ধে কক্সবাজার জেলার চকরিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ১ টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদের আরও জানা যায় যে, তারা দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার বিভিন্ন থানা এলাকায় অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রয়সহ নিজেরা ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে।

পরে তাদেরকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয় বলেও জানানো হয়।