নিউজটি শেয়ার করুন

গান ছেড়ে দেয়ার ঘোষণা দিলেন নোবেল

সিপ্লাস ডেস্ক: হঠাৎ করেই গান ছেড়ে দেয়ার ঘোষণা দিয়ে বসলেন কলকাতার সা রে গা মা পা খ্যাত গায়ক মাইনুল আহসান নোবেল। সোমবার (১১ জানুয়ারি) রাতে তিনি এ ঘোষণা দেন। তার এই সিদ্ধান্ত নিয়ে চলছে আলোচনা।

ধারণা করা হচ্ছে নিজের ভেরিফায়েড পেইজে একশ্রেণির দর্শকদের ওপর আক্ষেপ থেকে এই ঘোষণা দিয়েছেন এই তরুণ গায়ক। তবে সকালে সেই পোস্ট আর তার পেইজে পাওয়া যায়নি।

নোবেলের সেই পোস্টে কী ছিলো, যার কারণে মুছে ফেলতে হলো- এখন এমন প্রশ্নই জাগছে সবার মনে।

নোবেল তার পোস্টে লিখেছেন, এগারোটা মাস দুই বাংলার মানুষকে বিনোদন দেওয়ার প্রতিদান তোমরা ভালোই দিলে আমাকে। মাত্র ২৩ বছর বয়সে বিয়ে করে, সংসার এবং চার দেয়ালের চাপে কিছু ভুল স্টেটাস দিয়েছি। এই তো আমার দোষ। ভাবছি গান-বাজনা ছেড়েই দেব।

এতেই তো তোমরা খুশি? তবে তা-ই হোক। ভালো থেকো বাঙ্গালী।’

আনুমানিক রাত আড়াইটায় নোবেল ফেসবুকে স্ট্যাটাসটি দেন। এরপরই প্রচুর প্রতিক্রিয়া দেখা যায় পোস্টটি ঘিরে। যারা নোবেলের গানে আসক্ত, ভক্ত তারা দ্বিধায় পড়ে যান প্রিয় শিল্পী বিদায়ী পোস্ট দেখে। তাদের অনেকেই নোবেলকে এমন পরিকল্পনা থেকে সরে আসতে বলেন। কিন্তু তার কোনো জবাবই দেননি নোবেল।

নোবেল ক্যারিয়ারে আলোচনা যেমন পেয়েছেন দুই বাংলায় তারচেয়ে বেশি অর্জন করেছেন সমালোচনা। চমৎকার গায়কী তার। নিজেকে স্টাইলিশ হিসেবেও প্রতিষ্ঠিত করেছেন ভক্তদের মনে। কিন্তু নানা সময় নানা সমালোচিত বক্তব্য ও কর্মকান্ড তাকে সবার কাছেই বিতর্কিত করে তুলেছে।

সম্প্রতি নোবেলের কণ্ঠে মুক্তি পাওয়া ‘অভিনয়’ নামের একটি গান মুক্তি পেয়েছে। সাউন্ডটেকের ব্যানারে মুক্তি পাওয়া এই গানটি প্রত্যাশা অনুযায়ী সাড়া ফেলতে পারেনি।