নিউজটি শেয়ার করুন

খুটাখালীর দৃষ্টিপ্রতিবন্ধী ধলু নিখোঁজ

কক্সবাজার প্রতিনিধি: দৃষ্টিপ্রতিবন্ধী সেলিম উদ্দীন প্রকাশ ধলু (২০) গত ১২ মে বুধবার থেকে নিখোঁজ হয়েছে।

ধলু দৃষ্টিপ্রতিবন্ধী হলেও ছিল কর্মট। সে এদিন শাক বিক্রি করতে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি।

সেলিম উদ্দীন ধলু চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ড গর্জনতলী গ্রামের মোঃ আবদুল মুনাফের কনিষ্ট পুত্র এবং ঔষুধ ব্যবসায়ী হারুনর রশিদের ছোট ভাই।

হারিয়ে যাবার সময় তার পরনে ছিল লুঙ্গি, ফুল কালদারি শার্ট,পায়ে ছিল রাবারের সেন্ডেল, গায়ের রং শ্যামলা, উচ্চতা পাঁচ ফুট, বাম হাতে কাল চিহ্ন রয়েছে। সে কক্সবাজারের আঞ্চলিক ভাষায় তোতলায় কথা বলে।

নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ওয়ার্ড মেম্বার অলি আহমদ।

ধলুর পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো ওই দিন সকাল ১০ টার সময় শাক বিক্রি করতে সে ঘর থেকে বের হয়ে আর ফিরে আসেনি। স্থানীয় লোকজন ইউনিয়নের কালাচাঁন হাজীর পাহাড়, কচ্ছপিয়া ও পাগলিরবিল এলাকায় দুপুরে দেখতে পায় বলে জানা গেছে। তবে সন্ধ্যা নাগাদ বাড়িতে ফিরে না আসায় সম্ভাব্য অনেক জায়গায় খোঁজাখুজি করা হয়েছে। এমনকি ঈদগাঁও বাজার থেকে মালুমঘাট পর্যন্ত মাইকিংও করা হয়।

সেলিম উদ্দীন ধলু রাষ্ট্র স্বীকৃত একজন বুদ্ধি প্রতিবন্ধী। সে হিসেবে সরকার কর্তৃক প্রদত্ত সহযোগীতাও সে পায়। গত বুধবার থেকে হঠাৎ সে উধাও হওয়ার পর অনেক খোঁজাখুঁজি করেও শুক্রবার ঈদের দিন পর্যন্ত তার কোন সন্ধান পাওয়া যায়নি। এ মর্মে চকরিয়া থানায় সাধারণ ডায়রি করা হয়েছে। কোন সহৃদয়বান ব্যক্তি তার খোঁজ পেলে খুটাখালী মেডিকেল সেন্টারে যোগাযোগ করতে পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।