নিউজটি শেয়ার করুন

কর্ণফুলীতে পরিত্যক্ত মর্টারশেল উদ্ধার

আনোয়ারা প্রতিনিধি: কর্ণফুলী উপজেলার ইছানগর এলাকায় কর্ণফুলী নদীতে পরিত্যক্ত একটি মর্টারশেল উদ্ধার করা হয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারি বিকাল ৫ টায় স্থানীয় কয়েকজন লোক নদীতে মাছ ধরার সময় মর্টারশেলটি তাদের জালে উঠে আসে এটি।

পরে তারা মর্টারশেলটি গ্যাসের সিলিন্ডার মনে করে ভাঙ্গারির দোকানে বিক্রি করতে গেলে দোকানদার সেটি চিনতে পেরে ৯৯৯ ফোন দেয়। পরে কর্ণফুলী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে এটি উদ্ধার করে ইছানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় সাইক্লোন সেন্টারের নিরাপদ স্থানে সরিয়ে নেয়।

খবর পেয়ে পুলিশের বোমা নিস্ক্রিয় ইউনিটের সদস্যরা মর্টারশেলটি পরীক্ষা-নীরিক্ষা করেন। কিন্তু এটির ওজন ও সাইজ বড় হওয়ায় তারা কোনো কার্যক্রম থেকে বিরত থাকেন। পুলিশের পক্ষ থেকে সেনাবাহিনীকে চিঠি লেখা হয়েছে।

আগামীকাল সেনাবাহিনীর বোমা নিস্ক্রিয় ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে আসবে বলে জানা গেছে। পুলিশ স্থানটি ফিতা দিয়ে ঘিরে দিয়েছে এবং পুলিশ এটি পাহারা দিচ্ছে।

স্থানীয় মো. সাইফুল বলেন, আমি ডকইয়ার্ডের নীচে মাছ ধরছিলাম। এমন সময় এটি জালে আটকা পড়লে আমরা তিনজন মিলে এটি নদীর পাড়ে তুলি।

কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ জানান, নদীতে মাছ ধরতে গিয়ে স্থানীয় কয়েক যুবকের জালে একটি মর্টারশেল উঠে আসে। ৯৯৯ থেকে কল পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সেটি উদ্বার করে নিরাপদ স্থানে সরিয়ে নেয়।

পুলিশের বোমা নিস্ক্রিয় ইউনিট চেষ্টা করেছে। উর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে সেনাবাহিনীর বোমা নিস্ক্রিয় ইউনিটকে চিঠি দেয়া হয়েছে। তারা আগামীকাল ঘটনাস্থলে আসবে বলে জানিয়েছেন।