নিউজটি শেয়ার করুন

করোনা: চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের নমুনা পরীক্ষায় ভ্রাম্যমাণ বুথ চালু

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রামে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের করোনাভাইরাসের নমুনা সংগ্রহ এবং পরীক্ষার জন্য ভ্রাম্যমাণ বুথ চালু হয়েছে।

এই বুথে নমুনা পরীক্ষায় অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের কাছ থেকে কোনো ফি নেওয়া হবে না। অন্যরা সরকারি নির্ধারিত ফি এবং নমুনা সংগ্রহকারীদের যাতায়াত ফি দিয়ে নমুনা পরীক্ষা করাতে পারবেন।

মুক্তিযোদ্ধা সংসদ এবং বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইকো’ যৌথভাবে এই বুথ চালু করেছে।

মঙ্গলবার বিকালে এক ভার্চুয়াল অনুষ্ঠানে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শিরীন আখতার বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে জীবনের মায়া ত্যাগ করে বীর মুক্তিযোদ্ধারা লাল সবুজের পতাকা প্রতিষ্ঠিত করেছিল।

“বীর মুক্তিযোদ্ধাদের সকলের বয়স ষাটোর্ধ্ব। এ ভ্রাম্যমাণ বুথ চালুর ফলে বীর মুক্তিযোদ্ধাদের কিছুটা ঋণ শোধ হবে।”

বিশেষ অতিথি চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, “বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করলে দেশ শিগগিরই করোনা মহামারী থেকে মুক্তি পাবে আশা করি।”

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও মুক্তিযোদ্ধাসন্তান মোহাম্মদ ওমর ফারুক রাসেলের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ।

অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুব আলম, চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবীর, চট্টগ্রাম জেলার ডেপুটি সিভিল সার্জন মোহাম্মদ আসিফ খান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া, ইকো’র সভাপতি মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর আহ্বায়ক শাহেদ মুরাদ সাকু উপস্থিত ছিলেন।

‘মুক্তিযোদ্ধা সংসদ-ইকো ভ্রাম্যমাণ বুথে’ বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দিতে ইকো’র সভাপতি মো. সরওয়ার আলম চৌধুরী মনির (০১৮১৫৮০৪০৬৭) সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।