নিউজটি শেয়ার করুন

কক্সবাজারের ক্যাম্প থেকে পালিয়ে ভারতে যাওয়ার পথে ৯ রোহিঙ্গা আটক

সিপ্লাস প্রতিবেদক: কক্সবাজারের ক্যাম্প থেকে পালিয়ে যাওয়া ৯জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার শিলখুড়ি ইউনিয়নের কাচুর মোড় এলাকা থেকে।

বুধবার (২৯ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে ব্যাটারীচালিত ইজিবাইকে চড়ে ভারতীয় সীমান্তের দিকে যাওয়ার সময় ভ্রাম্যমাণ আদালত তাদের আটক করে।

এসব রোহিঙ্গা হলেন-কুতুকখালী-১৩ রোহিঙ্গা ক্যাম্পের আবদুল খালেকের ছেলে ফইয়া সালাম(২৮), কুতুব আলম-২ রোহিঙ্গা ক্যাম্পের সিদ্দিক মিয়ার ছেলে ইসমাইল হোসেন(১৯), বালুখালি-১৮ রোহিঙ্গা ক্যাম্পের মৃত হাসেম আলীর স্ত্রী সাবিকা খাতুন(৫০) ও তার ছেলে নাসিম ইসলাম (১৫), রিয়াজ ইসলাম (১০), ইসমাইল হোসেন (৩), মেয়ে আছমিরা খাতুন (১৮)., তাছমিনারা খাতুন(৭) ও রুমাজান খাতুন(৫)।

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আলমগীর হোসেন বলেন, লকডাউনে বিধিনিষেধ বাস্তবায়নের সময় সহকারী কমিশনার(এসিল্যান্ড) জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের সামনে দিয়ে এসব রোহিঙ্গা ইজিবাইকে করে সীমান্তের দিকে যাওয়ার পথে ভ্রাম্যমাণ আদালত তাদের আটক করে। স্থানীয় এক দালালের মাধ্যমে তারা সীমান্ত পাড়ি দিয়ে ভারতে যাওয়ার জন্য রওয়ানা হয়েছিল।

আটক রোহিঙ্গাদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানান ওসি।