নিউজটি শেয়ার করুন

ঈদ বাজার: প্রসাধনীর দোকানে নারীদের ভিড়

মো: মহিন উদ্দীন: ঈদবাজারে ভিড় এখন কসমেটিকসের দোকানে। প্রয়োজনীয় কসমেটিস কেনাকাটায় সবাই এখন ব্যস্ত। ঈদের জন্য কেনা পোশাকটি যত আকর্ষণীয়ই হোক না কেন, সেই পোশাকের সঙ্গে মানানসই সাজগোজের পণ্যসামগ্রী না হলে পোশাকের সৌন্দর্যটাই যেন মাটি হয়ে যায়।

সে কারণে ঈদের নতুন পোশাকের সঙ্গে নিজেকে আরো আকর্ষণীয় করে তুলতে রূপ সচেতন মেয়েদের ভিড় এখন কসমেটিকসের দোকানগুলোয়।

আজ মঙ্গলবার (১১ মে) দুপুর দুইটার সময় নগরীর রিয়াজউদ্দীন বাজারের বিভিন্ন কসমেটিকস দোকান ঘুরে নারীদের ভিড় দেখা যায়। বেশ উৎসাহ নিয়ে তারা কিনছেন কানের দুল, লিপস্টিক, গলার হার, আলতা, ব্রেসলেট, পারফিউম ইত্যাদি। স্বাস্থ্যবিধির বালাই নেই এসব দোকানে।

ঈদের পোশাকের সঙ্গে মিলিয়ে মেয়েরা কিনছেন লিপস্টিক, নেইলপলিশ, আইলাইনার, আইশ্যাডো, ব্লুাশন প্রভৃতি। এর সঙ্গে সব সময়ের প্রয়োজনীয় উপকরণ যেমন- ফেস পাউডার, ফাউন্ডেশন, প্যানকেক, বডি স্প্রে, পারফিউম, প্যানস্টিক, শ্যাম্পু, সাবান এসব কিনছেন এখন ক্রেতারা। কসমেটিকসের ক্ষেত্রে দেশি-বিদেশি কোনো ভাগ নেই। পছন্দ ও সামর্থ্য অনুযায়ী ক্রেতারা কিনছেন এসব পণ্য। এর মধ্যে বেশি চলছে জ্যাকলিন, জর্ডানা, লরিয়াল, র‌্যাভলন, মেবলন কোম্পানির কসমেটিকস।

কসমেটিকস ব্যবসায়ীরা জানালেন, গত বছর করোনার জন্য ঈদে কেনা-বেচা না থাকলেও এবার ক্রেতার সংখ্যা বেড়েছে। তাদের বেশির ভাগ বিভিন্ন বয়সের নারী।

পোশাকের সঙ্গে মিলিয়ে সাজের সামগ্রী না হলে মেয়েদের সাজের পূর্ণতাই হয় না। আর এমন অভিমতই ব্যক্ত করলেন সাবিনা নামে এক নারী। জানালেন, ঈদের পোশাকের সঙ্গে মাননসই কসেমেটিকস খুঁজতে বেরিয়েছেন। গত বছর তেমন কিছু কেনা হয়নি। এবার যেহেতু সবাই বের হচ্ছে তাই মেয়েকে নিয়ে বের হয়েছি।