নিউজটি শেয়ার করুন

ঈদগাঁহ মেহেরঘোনা রেঞ্জের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার উত্তর বন বিভাগের ঈদগাঁহ মেহেরঘোনা রে‌ঞ্জের অভিযানে কালিরছড়া বি‌টে পূর্বকাদমর পাড়ায় অ‌বৈধভা‌বে গ‌ড়ে উঠা স্থাপনা ভেঙ্গে উচ্ছেদ করা হয়েছে। এতে করে সরকারী সম্পদ ভূমিদস্যুদের হাত থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ৫০ শতক জমি। তবে ভূমিদস্যুদের কাউকে আটক করতে পারেনি।

১৪ জানুয়ারি ( বৃহস্পতিবার) সকাল থেকে দুপুর পর্যন্ত মেহেরঘোনা রেঞ্জের আওতাধীন কালিরছড়া বিটে রেঞ্জ কর্মকর্তা মামুন মিয়ার নেতৃত্বে বিট কর্মকর্তা কামরুল আহসানের সহযোগিতায় অবৈধ ভাবে নির্মিত এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন মেহেরঘোনা রেঞ্জ কর্মকর্তা মোঃ মামুন মিয়া বলেন, ভূমিদস্যুদের জায়গা হবে না, যারা বন বিভাগের জমি দখল করে জবরদখল করছে তাদের আমরা কঠোর হাতে প্রতিরোধ করবো। বনবিভাগের জমিতে অবৈধ স্থাপনা নির্মানের খবর পেয়ে অভিযান চালিয়ে ৫০ শতক জমি উদ্ধার করা হয়েছে।

অভিযানে কালিরছড়া বিট কর্মকর্তা কামরুল আহসানসহ স্টাফগণ অংশ গ্রহণ ক‌রে। সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন রেঞ্জ কর্মকর্তা মোঃ মামুন মিয়া।

কক্সবাজার উত্তর বন বিভাগের সহকারী বনসংরক্ষক সোহেল রানা বলেন, সরকারি বনভূমি উদ্ধারে বনবিভাগ সচেষ্ট রয়েছে। সরকারি জমিতে কেউ স্থাপনা নির্মাণ করলে উচ্ছেদ করা হবে এবং জবরদখল কারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে বনভূমি রক্ষার্থে সচেষ্ট ভূমিকা পালন করবো। অভিযান চালিয়ে ভূমি জবরদখল এবং পাহাড়খেকোদের আইনের আওতায় আনা হবে।