নিউজটি শেয়ার করুন

ইপিজেডে চাঁদার টাকাসহ চাঁদাবাজ গ্রেফতার

সিপ্লাস প্রতিবেদক: নগরীর ইপিজেড সিমেন্ট ক্রসিং থেকে থেকে সুলতান আহম্মদ (৪৫) নামের এক চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় নুর নবী নামে এক ব্যক্তি থেকে আদায়কৃত চাঁদার পঞ্চাশ হাজার টাকা তার কাছ থেকে উদ্ধার করা হয়।

মঙ্গলবার(১১ মে) রাত সাড়ে ৯ টার দিকে সিমেন্ট ক্রসিং এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন র‌্যাব ৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

র‌্যাব সূত্র জানিয়েছে, গোপন তথ্যের ভিত্তিতে  র‌্যাবের একটি টিম মঙ্গলবার রাত সাড়ে ৯ টায় ইপিজেড থানার দক্ষিণ হালিশহর সিমেন্ট ক্রসিং মসজিদের দক্ষিণ পার্শ্বে আজিজ মিয়ার মায়ের দোয়া ফুড্স হেভেন দোকানে অভিযান চালিয়ে নুর নবী নামে এক ব্যক্তি থেকে ৫০ হাজার টাকা আদায়কালে চাঁদাবাজ সুলতান আহম্মদকে গ্রেফতার করা হয়।

আসামীর স্বীকারোক্তিতে র‌্যাব জানায়, সে দীর্ঘ দিন যাবৎ ইপিজেড থানা এলাকার বিভিন্ন সেক্টর হতে প্রতি মাসে কয়েক লক্ষ টাকা চাঁদা আদায় করে আসছে।  ফ্রি পোর্ট, হালিশহর, কলসী দিঘির পাড়, সিমেন্ট ক্রসিং, মাইলের মাথা এলাকার একজন শীর্ষ চাঁদাবাজ। তার নেতৃত্বে চাঁদাবাজ চক্রটি বিভিন্ন দোকান, ফুটপাত এবং পরিবহন সেক্টর ইত্যাদি থেকে বেশ কিছু দিন যাবৎ চাঁদাবাজি করে আসছে। তার দাবিকৃত চাঁদার টাকা দিতে না পারলে সে ও তার বাহিনী ব্যবসায়ীদের দোকান থেকে বের করে তালা ঝুলিয়ে দিত। আসামী সুলতানের বিরুদ্ধে নগরীর ইপিজেড থানায় দু’টি চাঁদাবাজির মামলা রয়েছে বলে জানায় র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

এ ঘটনায় গ্রেফতারকৃত সুলতানের বিরুদ্ধে ইপিজেড থানায় চাঁদাবাজির একটি নিয়মিত মামলা রুজু হয়েছে বলেও জানায় র‌্যাব।