নিউজটি শেয়ার করুন

আমিরাতে রমজান উপলক্ষে পণ্যসামগ্রী​ বিশেষ ছাড়ে বিক্রি

আমিরাত প্রতিনিধি: সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ মঙ্গলবার​ ১৩ এপ্রিল থেকে ​ শুরু হলো পবিত্র মাহে রমজান।​

রমজান উপলক্ষে এখানকার মার্কেট, সুপার মার্কেট, হাইপার মার্কেটে ভােগ্য পণ্যে ও ব্যবহায্য পন্য সামগ্রীতে চলছে ২৫% হতে ৭৫% পর্যন্ত বিশেষ ছাড়।

আমিরাত সরকারের কঠোর তদারকিতে প্রতিটি মার্কেটে স্হানীয়রা আরবীসহ প্রবাসিরাও​ বিশেষ ছাড়ে কেনাকাটায় সন্তুষ্ট। এ বরকতময় মাসকে সামনে রেখে প্রতিবছর আমিরাতের মার্কেট,সুপার মার্কেট, হাইপার মার্কেট গুলোতে বিশেষ ছাড়ে জিনিষপত্র ও ভোগ্যপণ্য বিক্রি করা হয়।এখানকার বড় বড় মার্কেটগুলোর​ সঙ্গে বাংলাদেশি মালিকানাধীন সুপার মার্কেটগুলোতেও​ বিশেষ ছাড় দিয়ে আসছেন দেশীয় ব্যবসায়ীরা ।

এতে বিক্রয়ে বেশ সাফল্যও পেয়েছেন বলে জানান অনেক দেশিয় ব্যবসায়ীরা।​ রমজান মাসে​ বিশেষ ছাড়ে​ পণ্য সামগ্রী​ পেয়ে দেশীয়​ প্রবাসীরা আমিরাতের বিভিন্ন জায়গা​ থেকে​ কার্গোর মাধ্যমে পণ্যসামগ্রী পাঠাছেন নিজ নিজ দেশে।

তবে ফ্লাইট বন্ধে বিপাকে পড়তে হচ্ছে আমাদের দেশী অনেক প্রবাসীদের। সংযুক্ত আরব আমিরাতে​ শুধু রমজানে না, নববর্ষ, জাতীয় দিবসসহ​ যেকোন বিশেষ দিবস বা দিনকে সামনে রেখে​ মার্কেট বা বিপনীগুলোতে রাখা হয় বিশেষ মূল্য ছাড়।​

এখানে ব্যবসায়ীরা সিন্ডিকেট সৃষ্টি করে মূল্যবৃদ্ধি করতে পারে না। আমিরাতে অবস্হানরত দেশীয়​ বিভিন্ন পেশার প্রবাসীরা জানান , আমিরাতের ব্যবসায়ীরা রমজান মাসে ব্যবসার চেয়েও মানুষকে সেবা দেয়াটাই বেশি শ্রেয় মনে করেন। তারা সূলভে পণ্য সামগ্রী কিনতে পেরে অনেক খুশী হলেও দেশে এ সময়ে পণ্যসামগ্রী চড়া মূল্য কেনার জন্য আক্ষেপ করেন।