নিউজটি শেয়ার করুন

আনোয়ারায় সাবেক ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতির জমি জোর করে দখলের চেষ্টা

আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের আমান উল্লাহ পাড়া এলাকায় জমি দখল করতে মারধর করে আহত, ভয়-ভীতি ও প্রাণহাশের হুমকি দেয়ার অভিযোগে স্থানীয় সাবেক ইউপি সদস্য মোহাম্মদ ফারুকসহ ৫ জনের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমদের কাছে অভিযোগ করেছেন একই এলাকার ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি মৌলানা মোহাম্মদ ইউসুফ (৫২)।

বুধবার সাবেক ইউপি সদস্য মোহাম্মদ ফারুক, ওমর ফারুক, মো. জসিম উদ্দিন, মো. হারুন ও ইয়াছমিন আকতারকে অভিযুক্ত করে এ অভিযোগ করেন। অভিযোগ সূত্র ও মৌলানা মোহাম্মদ ইউসুফ জানায়, উপজেলার বৈরাগ মৌজায় দুই গন্ডা, দুই কড়া এক দন্ত শতক ভূমি তার সহোদর ভাই মৃত আবু ছৈয়দের স্ত্রী ছেনোয়ারা বেগম, কহিনুর আকতার, আবদু ছবুর ও তার মালিকানাধীন সম্পত্তিমূলে রক্ষণাবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত ছিলেন। সাম্প্রতিক সময়ে এ জমি নিয়ে অহেতুক বিরোধে লিপ্ত হয়ে জবর-দখলের নানা ষড়যন্ত্র করতে থাকলে আমরা উপজেলা নির্বাহী অফিসারের কার্য্যলয়ে অভিযোগ করি ও বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা রয়েছে। তাদের জবর-দখল কর্মকান্ডে আশংকায় আনোয়ারা থানায়ও সাধারণ ডায়েরী করলে গত ১৮ ফেব্রুয়ারী রাতের আধারে একটি অস্থায়ী টিনের ঘর তৈরী করে রাখে এবং স্থায়ী স্থাপনা নির্মাণের জন্য লে-আউটসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী মজুদ করলে আমরা বাধা দিতে গিলে আমাদেরকে তারা বাহির থেকে লোকজন নিয়ে এসে হামলা করে। এসময়ে আমাদের সু-চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। আমরা এখন আতঙ্কে দিন কাটাচ্ছি। সুষ্ঠু ও ন্যায় বিচারের দাবী জানাচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, জায়গা-জমি দখলের বিষয়ে আমার কাছে একটি অভিযোগ করেছে ইউসুফ নামে এক ব্যক্তি। দু’পক্ষকে নোটিশ দেওয়া হয়েছে।