নিউজটি শেয়ার করুন

আইপিএলে ১ রানে ১ উইকেট নিলেন কাটার মাস্টার মোস্তাফিজ

সিপ্লাস ডেস্ক: আইপিএলের লড়াইয়ে আজ মুখোমুখি রাজস্থান রয়্যালস আর দিল্লি ক্যাপিটালস। প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও আজ রাজস্থানের একাদশে রয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজ।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয়েছে ম্যাচটি।

টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। আর বল হাতে প্রথম ওভারেই ভেলকি দেখালেন মোস্তাফিজ।

রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ দেখালেন দিল্লি অস্ট্রেলীয় অলরাউন্ডার মার্কুস স্টইনিসকে।

উনাদকাদ, সাকারিয়া ও মরিসের ওভারের পর মোস্তাফিজের হাতে বল তুলে দেন অধিনায়ক সঞ্জু।

সপ্তম ওভারটি করেন তিনি। মোস্তাফিজের প্রথম ওভারটি ছিল দুর্দান্ত। ক্রিজে ছিলেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্ত আর অলরাউন্ডার স্টইনিস। দুর্দান্ত ফর্মে আছেন এই দুই তারকা ব্যাটসম্যান। কিন্তু মোস্তাফিজের কাটারে পরাস্ত হয়েছেন দুজনেই। ৬ বলে মাত্র এক রান দিয়ে স্টইনিসের উইকেটটি তুলে নেন মোস্তাফিজ।

মোস্তাফিজের শর্ট লেন্থের প্রথম বলটি কোনোমতে কভারে ঠেলে দিয়ে এক রান নেন পন্ত। বাকি ৫ বলে আর স্ট্রাইক রোটেট করতে পারেননি দুই ব্যাটসম্যান। পর পর তিনটি বল ডট দেন মোস্তাফিজ। ওভারের পঞ্চম বলটি আউটসাইড এজ হয়ে স্ট্যাম্পের পাশ কেটে বেরিয়ে যেতে থাকলে ডিফেন্ড করার চেষ্টা করেন স্টইনিস। কিন্তু পুরোপুরি ব্যর্থ হন। তার ব্যাটকে ছুঁয়ে সোজা চলে যায় উইকেটরক্ষক জস বাটলারের গ্লাভসে।

৫ বল মোকাবিলা করে শূন্যরানে আউট হন স্টইনিস। ৬ষ্ঠ বলটি সামনে পা বাড়িয়ে ব্লক করে সমীহ দেখান নতুন ব্যাটসম্যান ললিত যাদব। ফলে সেই বলটিতেও কোনো রান হয়নি।

নিজের পরের ওভারে ৮ রান দিয়েছেন মোস্তাফিজ। ওভারের শেষ বলে ঋষভ পন্ত বাউন্ডারি হাঁকান।

এ প্রতিবেদন লেখার সময় ২ ওভার করে ৯ রান দিয়ে একটি উইকেটে পেয়েছেন মোস্তাফিজ।