নিউজটি শেয়ার করুন

অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে ড. অনুপম সেনের শোক

সিপ্লাস ডেস্ক: করোনাক্রান্ত হয়ে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- প্রফেসর আনিসুজ্জামানের সঙ্গে ড. অনুপম সেনের দীর্ঘ ষাট বছরের সম্পর্ক ছিল। প্রফেসর আনিসুজ্জামান কেবলমাত্র তার শিক্ষকই ছিলেন না। ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সহকর্মীও ছিলেন তারা।

১৯৬৯ সালে তারা দুজনেই ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এসে শিক্ষকতায় ব্রতী হন। ১৯৭১ সালের মুক্তিসংগ্রামেও তারা দুজনে একত্রে ছিলেন। স্বাধীনতাত্তোরকালেও তারা একই সঙ্গে মুক্তিযুদ্ধের আদর্শকে সমুন্নত রাখার জন্য বিভিন্ন কর্মযজ্ঞে অংশগ্রহণ করেছেন।

শোক বার্তায় ড. সেন বলেন, অধ্যাপক আনিসুজ্জামান যথার্থ অর্থেই একজন মুক্তচিন্তার অধিকারী মানবপ্রেমিক পণ্ডিত ছিলেন। তার মৃত্যুতে জাতি অপূরণীয় ক্ষতির সম্মুখীন হলো।

ড. আনিসুজ্জামানের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।