cplusbd

নিউজটি শেয়ার করুন

বস্তিবাসীর জন্যও ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণ করা হবে: প্রধানমন্ত্রী

1st Image

সিপ্লাস ডেস্ক (২০১৯-০৭-১৫ ০৫:১৪:২৬)

জলাধার, ফসলি জমি ও মাঠ রেখে পরিকল্পিত প্রকল্প করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, রাজধানীর জলাবদ্ধতা নিরসনে জলাশয় ভরাট করা যেকোনো মূল্যে ঠেকাতে হবে।
সোমবার (১৫ জুলাই) সকালে রাজধানীর ইস্কাটনে মন্ত্রী, সরকারি কর্মকর্তাদের জন্য আবাসিক ভবনসহ ৭টি প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। শেখ হাসিনা জানান, বস্তিবাসীর জন্যও ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণ করবে সরকার।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের হিসেবে ২০১৪ সাল পর্যন্ত ঢাকা মহানগরে বাস করা সরকারি কর্মকর্তা কর্মচারীর মাত্র ৮ ভাগ আবাসন সুবিধার আওতায় ছিল। এখন তা ৪০ ভাগে উন্নীত করতে চায় সরকার। এরই ধারাবাহিকতায়, সোমবার সকালে রাজধানীর ইস্কাটনে মন্ত্রী, সচিবসহ গ্রেড ওয়ান কর্মকর্তাদের জন্য আবাসন ভবনসহ ৭টি প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পের ৩৫টি ভবনে ১৬৭১টি ফ্ল্যাটে এখন থেকে বাস করবেন প্রজাতন্ত্রের কর্মচারীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পরিবেশবান্ধব ও সুপরিকল্পিত আবাসন নিশ্চিতের অংশ হিসেবে বস্তিবাসীদের সবার জন্যও ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ নেয়া হবে।

তিনি জানান, পরিকল্পনা ভিত্তিক উন্নয়নে জেলা-উপজেলা পর্যায়েও সরকারি কর্মচারীদের জন্য আধুনিক আবাসনের বন্দোবস্ত করছে সরকার। 

এসময় প্রধানমন্ত্রী জলাশয় ভরাট না করে উন্নয়ন কর্মকাণ্ড করার আহ্বান জানান।

এছাড়াও গ্যাস ও বিদ্যুতে সরকারের ভর্তুকির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী সবাইকে অপচয় বন্ধের আহ্বান জানান।