cplusbd

নিউজটি শেয়ার করুন

আনোয়ারায় আবারো বন্য হাতির আক্রমণে এক ব্যক্তি নিহত

1st Image

আনোয়ারা প্রতিনিধি (২০১৯-০৭-১৫ ১১:১৮:২৫)

আনোয়ারায় আবারো বন্য হাতির আক্রমণে মোঃ আকতার হোসেন(৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছে।

রোববার রাত সাড়ে ২টায় উপজেলার বৈরাগ ইউনিয়নের ৯নং ওয়ার্ড নেওয়াজ তালুকদারের বাড়িতে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তি মৃত বদরুজ্জামান চৌধুরীর পুত্র।

জানা যায়, রাতভর বৈরাগ ইউনিয়নের কান্তির হাট এলাকায় দুটি হাতি আক্রমণ চালায়। এই হাতিগুলোর ভয়ে স্থানীয়রা রাত জেগে পাহারা দেয়। হঠাৎ হাতিগুলো ধাওয়া দিলে সামনে থাকা কয়েকজন মানুষ দৌড়ে পালিয়ে সক্ষম হলেও আকতার হোসেন পা পিছলে পড়ে যায়। এসময় হাতির পা পিষ্ট হয়ে গুরুতর আহত হয় তিনি। সেখান থেকে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

বিষয়টি নিশ্চিত করেন বৈরাগ ইউপি সদস্য মূছা তালুকদার।

এলাকাবাসীর অভিযোগ, হাতির অবস্থান সম্পর্কে বন বিভাগ ও প্রশাসনকে জানানো হলেও কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি। এলাকাবাসী সূত্রে জানা যায়, গত কয়েকমাস ধরে একটি বন্য হাতি দেয়াঙ পাহাড়ে অবস্থান করছে। সন্ধ্যা নামতেই পাহাড় থেকে নেমে এসে এলাকার কোনো না কোনো গ্রামে হানা দিয়ে ক্ষতি করছে। বেশিরভাগ হানা দেয় পাহাড়ের পাশের এলাকাগুলোতে।

আরও জানা যায়, গত বছরে একই গ্রামের মুহাম্মদপুর এলাকায় হাতির আক্রমণে এক বৃদ্ধ নিহত হয়, এই বছরে জুন মাসে একই গ্রামের গুয়াপঞ্জ এলাকায় এক কিশোর আহত হয় এবং এই মাসে বটতলী ইউনিয়ন গুচ্ছগ্রামে এক বৃদ্ধা নিহত হয়।