cplusbd

নিউজটি শেয়ার করুন

জন্মাষ্টমীর দিন জাতীয় ছুটি ঘোষণা করেছিলেন এরশাদ

1st Image

সিপ্লাস ডেস্ক (২০১৯-০৭-১৫ ০৪:৫৫:৫০)

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ নিজের প্রজ্ঞা, জ্ঞান ও শিক্ষা দিয়ে গড়ে তুলেছেন নতুন বাংলাদেশ। তাই তিনি বৃটিশ আমলের ঘুনেধরা প্রশাসন ভেঙ্গে দিয়ে সৃষ্টি করেন উপজেলা পদ্ধতি-জনগণের নির্বাচিত প্রশাসন ব্যবস্থা। সমাজ সংস্কার ধর্মসহ সব বিষয়ে এরশাদ যুগান্তকারী পদক্ষেপ নেন।

ইসলাম ধর্মের পাশাপাশি হিন্দু বৌদ্ধ খিস্টান ধর্মাবলম্বীদের জন্য নানা পদক্ষেপ নেন। তিনি মসজিদ ছাড়াও মন্দির, গীর্জা এবং বৌদ্ধ মঠের পানি ও বিদ্যুৎ বিল স্থায়ীভাবে মওকুফ করেছেন।

পল্লীবন্ধু এরশাদ জন্মাষ্টমীর দিন জাতীয় ছুটি ঘোষণা করেছেন। গঠন করেছেন হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট এবং বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্ট।

এরশাদ হিন্দুদের পবিত্র তীর্থস্থান লাঙ্গলবন্দে ৫০ লাখ টাকা খরচ করে ঘাট তৈরি করেছেন। পানি এবং অন্যান্য সুযোগ সুবিধাসহ বিশ্রাম করে জন্য সেড তৈরি করে দিয়েছেন।

প্রসঙ্গত , জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ আর নেই। রোববার সকাল পৌনে ৮টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্নালিল্লাহি... রাজিউন)।