cplusbd

নিউজটি শেয়ার করুন

সন্দ্বীপে চেয়ারম্যান পদে একক প্রার্থী, ভাইস চেয়ারম্যানে দ্বিধা

1st Image

সন্দ্বীপ প্রতিনিধি (২০১৯-০২-১১ ০৯:৪৬:০৫)

উপজেলা পরিষদের নির্বাচনকে ঘিরে সন্দ্বীপ উপজেলায় আলোচনার ঝড় সৃষ্টি হয়েছে। উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামীলীগ দলীয় প্রার্থী ঘোষণা হওয়ায় আলোচনার ঝড় চলছে ভাইস চেয়ারম্যান পদকে ঘিরে।

উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী ব্যাপক আলোচনায় ছিল। আওয়ামীলীগের হাই কমান্ডের সিদ্ধান্ত মোতাবেক তৃণমূল পর্যায়ে প্রতিনিধিদের পছন্দের প্রার্থী হিসাবে কেন্দ্রে তিন জনের নাম পাঠানো হয়েছিল। তালিকার প্রথম স্থানে থাকা বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার শাহাজানকে আওয়ামীলীগ দলীয় মনোনীত প্রার্থী ঘোষণা করে। ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত থাকায় আলোচনায় আছেন বেশ কয়েকজন।

বর্তমান ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন, সাবেক ভাইস চেয়ারম্যান ফোরকান উদ্দিন, দেলোয়ার হোসেন সন্দ্বীপী ও সাহেদ সারোয়ার শামীম, ওমর ফারুক, দিদারুল আলম দিদার,সানাউল্লাহ ছানুর নাম রয়েছে আলোচনায়। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন দুইজন।বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জেবুননেসা জেসি ও নাজমা বেগম দলীয় নেতাকর্মীদের সমর্থনের জন্য কাজ করে যাচ্ছেন। তবে জেলা ও উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে তৃণমূলের মতামতের ভিত্তিতে ভাইস চেয়ারম্যান পদ দুটিতেও পছন্দের প্রার্থী দেওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানালেও দ্বিমত পোষণ করেছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী খসরু।

তিনি বলেন, আওয়ামীলীগের পক্ষ থেকে ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত রাখা হয়েছে। দলীয় অনেকেই প্রার্থী হতে পারেন। তবে তাদের দলীয় সমর্থন দেওয়ার বিষয়ে কোন সিদ্ধান্ত আসেনি। হাই কমান্ডের নির্দেশনার বাইরে যাওয়ার সুযোগ নেই। আবারো মনোনয়ন পত্র সংগ্রহ করবেন জানিয়ে মাঈন উদ্দিন মিশন বলেন, মানুষ আমার কর্মের কারণে আমাকে আবারো চাচ্ছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় থাকা উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাহেদ সারোয়ার শামীম বলেন, তরুণ সমাজের পছন্দ সৎ সুশিক্ষিত ও কর্মবীর। তাই ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসাবে আমি মনোনয়ন পত্র সংগ্রহ করব।