cplusbd

নিউজটি শেয়ার করুন

মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে নিহত প্রত্যেকের পরিবারকে ৫ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

2017-12-24 05:46:06
1st Image

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে নিহত প্রত্যেক পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম নেভাল একাডেমি থেকে মহিউদ্দিন চৌধুরীর ষোলশহর চশমা হিলের বাসায় গেলে সেখানে মহিউদ্দিন চৌধুরীর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং তার কুলখানিতে নিহত ১০ জনের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার ঘোষণা দেন।
সেখানে উপস্থিত নিহত ১০ পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়ে তাদের সুখে-দু:খে তার দল সবসময় পাশে থাকবে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।
এসময় ৫ লাখ টাকা করে দেয়ার ঘোষণার পাশাপাশি কুলখানিতে নিহত পরিবারের সদস্যদের তিনি বলেন, ‘নিহত ১০ পরিবারের কোন কোন সদস্যের জন্য ইতিমধ্যে বিভিন্ন জায়গায় চাকুরির ব্যবস্থা করা হয়েছে। বাকিদের বায়োডাটা জোগাড় করে যোগ্যতার ভিত্তিতে তাদের জন্যও চাকুরির ব্যবস্থা করা হবে। নিহতদের পরিবারে কোন শিক্ষার্থী থাকলে তাদের লেখাপড়া নিশ্চিত করা হবে।’
প্রধানমন্ত্রী চশমা হিলের বাসায় কেবল মহিউদ্দিন চৌধুরী পরিবারের সদস্যদের সাথে একান্ত বেশ কিছুক্ষণ সময় কাটান। এ সময় তিনি মহিউদ্দিন চৌধুরীর গৌরবময় জীবন নিয়ে কান্নাজড়িত কন্ঠে স্মৃতিচারণ করেন। শোককে শক্তিতে পরিণত করে মহিউদ্দিন চৌধুরীর আদর্শে উজ্জীবিত হয়ে জনগণের জন্য কাজ করার জন্য মহিউদ্দিন চৌধুরীর পুত্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ও মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিনের প্রতি আহ্বান জানান।
মহিউদ্দিন চৌধুরীর কবর জেয়ারত করে বিকেল পৌণে ৫টার দিকে প্রধানমন্ত্রী চট্টগ্রাম ক্যান্টনমেন্টে যাত্রা করেন। সেখান থেকে তিনি হেলিকপ্টার যোগে ঢাকায় উদ্দেশ্যে রওনা করেন।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মহিউদ্দিন চৌধুরীর বাসায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসেডিয়াম সদস্য এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহমুদ এমপি, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ।