cplusbd
কক্সবাজার
Article Image

টেকনাফে ৪ টি স্বর্ণের বার জব্দ

মো. শাহীন,টেকনাফ প্রতিনিধি: টেকনাফে রুমাল মোড়ানো অবস্থায় একটি প্যাকেট থেকে ৪টি স্বার্ণের বার জব্দ করেছে বাংলােদশ কোস্টগার্ড। এ সময় কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি বলে জানা যায়।
সহকারী গোয়েন্দা পরিচালক লে. কমান্ডার বিএন আব্দুল্লাহ আল মারুফ জানান, গত ১৭ জুলাই রাত ৮টার দিকে বাংলাদেশ কোস্টগার্ড পূর্বজোনের অধীনস্থ টেকনাফ ষ্টেশন কমান্ডার লে. কমান্ডার ফয়জুল ইসলাম মন্ডলে নেতৃত্বে একটি বিশেষ টিম অভিযান… .......

Article Image

টেকনাফে ৮ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক

সিপ্লাস প্রতিবেদক: টেকনাফের হোয়াইক্যং হাইওয়ে পুলিশের অভিযানে আট হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ এক যুবককে আটক করা হয়েছে। আটককৃত হচ্ছেন হোয়াইক্যং ইউনিয়নের কান্জরপাড়া এলাকার নজির আহম্মদের ছেলে মো. আনোয়ার (৪৪)।
জানা যায়, মঙ্গলবার সকালে হাইওয়ে পুলিশের ইনচার্জ এসআই মো. শফিকুল ইসলামের নেতৃত্বে কক্সবাজারগামী এক পথচারীকে তল্লাশি চালিয়ে ইয়াবাসহ ওই যুবককে আটক করা হয়।
হাইওয়ে পুলিশের ইনচার্জ শফিকুল ইসলাম… .......

Article Image

টেকনাফের ২ ইয়াবা কারবারীর সাড়ে ৫ বছরের দন্ড

কক্সবাজার প্রতিনিধি: ইয়াবা পাচারের দায়ে টেকনাফের দুই ইয়াবা কারবারীকে ৫ বছর ৫ মাস করে কারাদন্ড দিয়েছে কক্সবাজার যুগ্ন জেলা দায়রা জজ (প্রথম) আদালত।
মঙ্গলবার দুপুর পৌনে ১২ টায় কক্সবাজার যুগ্ন জেলা দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক সৈয়দ মাহমুদ ফখরুল আবেদীন এ রায় ঘোষণা করেন।
দন্ডিতরা হলেন, টেকনাফ সদরের মৌলভীপাড়ার মৃত ফয়েজ উল্লাহর ছেলে মো. হোসাইন ও একই ইউপি;র খোয়াংছড়িপাড়ার নির্মল ধরের ছেলে সুমন ধর। এসময়… .......

Article Image

সাগরে লঘুচাপ: টেকনাফ-সেন্টমার্টিন নৌ চলাচল বন্ধ

সিপ্লাস প্রতিবেদক: লঘুচাপের কারণে সাগর উত্তাল থাকায় কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন রুটে নৌযান চলাচল বন্ধ রয়েছে।
এতে সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দারা নিত্য-প্রয়োজনীয় সামগ্রীর সমস্যাসহ নানা দুর্ভোগে রয়েছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এ রুটে গত তিনদিন ধরে নৌযান চলাচল বন্ধ রয়েছে বলে জানান টেকনাফের ভারপ্রাপ্ত ইউএনও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা।

গত কয়েকদিন ধরে বঙ্গোপসাগরে… .......

Article Image

অমাবশ্যার জোয়ারে কক্সবাজারের উপকূল প্লাবিত

সিপ্লাস প্রতিবেদক: অমাবশ্যার উচ্চ জোয়ারের পানিতে কক্সবাজারের দ্বীপাঞ্চল ও উপকূলীয় নিচু এলাকার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এ সময় জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে তিন-চার ফুট করে বৃদ্ধি পেয়ে সয়লাব করে দিয়েছে উপকূলীয় এলাকা।

অমাবশ্যা তিথিতে উপকূলীয় এলাকায় বয়ে যাচ্ছে প্রচণ্ড ঝড়ো হাওয়া। ঝড়ো হাওয়ার কারণেই সামুদ্রিক জোয়ারের পানি ফুঁসে উঠে প্লাবিত করে দিচ্ছে উপকূলের নিচু এলাকা।

গত দুই দিন… .......

Article Image

উখিয়ায় বাঁশবোঝাই ট্রাক উল্টে নিহত ৪

সিপ্লাস প্রতিবেদক: কক্সবাজারের উখিয়ায় একটি ট্রাকের নিচে চাপা পড়ে শিশুসহ চারজন নিহত হয়েছেন। নিহতরা সবাই সিএনজিচালিত অটোরিকশার যাত্রী। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন।
সোমবার সকাল ১০টা দিকে উখিয়ার বালুখালী এলাকায় এ ঘটনা ঘটে।
উখিয়ার ইউএনও নিকারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
মো. নিকারুজ্জাম্মান চৌধুরী বলেন, সড়কের একটি গর্তে পড়ে বাঁশবোঝাই ওই চলন্ত ট্রাক উল্টে দুইটি যাত্রীবোঝাই সিএনজিচালিত… .......

Article Image

টেকনাফে রোহিঙ্গাসহ দুজনের লাশ উদ্ধারের ঘটনায় ১২ জনের বিরুদ্ধে মামলা

মো. শাহীন,টেকনাফ: কক্সবাজারের টেকনাফের হ্নীলার লেদা রোহিঙ্গা বস্তির পশ্চিমে পাহাড়ি ছড়ায় থেকে দুজনের লাশ উদ্ধারের ঘটনায় গতকাল রবিবার বিকেলের দিকে শাহ আজম নামের এক ব্যক্তিকে প্রধান আসামি করে একটি হত্যার মামলা করা হয়েছে। অভিযুক্ত প্রধান আসামি হ্নীলার ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জামাল হোসেনের ছেলে।
সে সর্বশেষ গত ৩ এপ্রিল কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের তৈরি করা ইয়াবার তালিকার ৭৪৯ নম্বরে তার… .......

Article Image

টেকনাফে রোহিঙ্গা ও মাদকের সমস্যার ফলেও সীমান্ত বানিজ্যে টার্গেটের চেয়ে ৪১ কোটি টাকা বেশী রাজস্ব আদায়

মো. শাহীন, টেকনাফ: টেকনাফে রোহিঙ্গা ও মাদকের সমস্যার ফলেও স্থলবন্দরে গত অর্থবছরে টার্গেটের চেয়ে ৪১ কোটি টাকার বেশী রাজস্ব আদায় হয়েছে।
গত অর্থবছরের আগষ্টের শেষ দিকে মায়ানমারের রাহিঙ্গা জনগোষ্টীর উপর হত্যা, নির্যাতন ও বাড়ী ঘর জ্বালিয়ে দেওয়ায় লাখ লাখ রোহিঙ্গা জনগোষ্টী বিভিন্ন সীমান্ত দিয়ে বাংলাদেশে পালিয়ে আসেন। এই ঘটনাকে কেন্দ্র করে ওই সময় দুই দেশের সীমান্ত বানিজ্য বন্ধ ছিল। বেশ কিছু দিন পর… .......

Article Image

মাতামুহুরীতে সলিল সমাধি ঘটল ৫ কিশোরের ফুটবলার হওয়ার স্বপ্ন

সিপ্লাস প্রতিবেদক: কক্সবাজারে মাতামুহুরী ট্র্যাজেডির পাঁচ ক্ষুদে ফুটবলারের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের সহায়তায় রাত ১২টার দিকে নিখোঁজ দুই ক্ষুদে ফুটবলার সায়ীদ জাওয়াদ অরবি ও তূর্য ভট্টাচার্যের মরদেহ মাতামুহুরী নদী থেকে উদ্ধার করা হয়। এর আগে শনিবার সন্ধ্যায় দুই সহোদর আমিনুল হোসাইন এনশাদ ও আফতাব হোসেন মেহরাব এবং মো. ফারহানের মরদেহ মাতামুহুরী নদী থেকে জাল টেনে উদ্ধার করা হয়। চকরিয়া থানার… .......