নিউজটি শেয়ার করুন

চট্টগ্রাম বন্দরের আমদানি-রপ্তানি সংক্রান্ত প্রতারক চক্রের মূল হোতা গ্রেফতার

বিজ্ঞাপন
সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম বন্দরের আমদানি-রপ্তানি সংক্রান্ত প্রতারক চক্রের মূল হোতা ফারুক বিন জামান প্রকাশ বাবরকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।
‌মহানগর গোয়েন্দা বন্দর বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোহাম্মদ মনজুর মোরশেদ এর দিক নির্দেশনায় অতি: উপ-পুলিশ কমিশনার জনাব আবু বকর সিদ্দিক এর নেতৃত্বে এসআই মোহাম্মদ রাজীব হোসেন এবং এসআই মো:জুয়েল চৌধুরী সংগীয় ফোর্সসহ ঢাকা, গাজীপুর আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে চট্টগ্রাম বন্দরের মাধ্যমে আমদানি-রপ্তানি সংক্রান্ত কাজের সাথে জড়িত প্রতারক চক্রের মূল হোতা ফারুক বিন জামান প্রকাশ বাবর কে গ্রেফতার করে।
এসময় উদ্ধার করা হয়েছে আমদানিকৃত প্রায় দেড় কোটি টাকার গার্মেন্টস পণ্য।
গত আগস্ট মাসে বন্দর থানায় ঢাকার আশুলিয়ার এ আর কে এন্টারপ্রাইজের এমডি জনাব নাসির উদ্দিন সিকদারের রুজুকৃত একটি মামলার তদন্তকালে আমদানিকৃত গার্মেন্টস পণ্য সামগ্রী খালাস করে প্রতারণাপূর্বক চুরি ও বিক্রি করে দেয়ার অপরাধে তাকে শুক্রবার গ্রেপ্তার করে আদালতে প্রেরন করা হয়।
গ্রেফতারকৃত ফারুকের  বাড়ি লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার চর মোহাম্মদপুর গ্রামে।
পুলিশ জানিয়েছে, আমদানি রপ্তানি সংক্রান্ত কার্যক্রম এর সাথে সম্পর্কিত ব্যাংকিং ও বিভিন্ন সরকারি কাগজপত্রের নকল ও জালিয়াতি করে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ আর্থিক সুবিধা ভোগ করে অসংখ্য ব্যবসায়ীকে নিঃস্ব করেছে বহুরূপী প্রতারক বাবর ।
কখনো বাবর, কখনো জামান, কখনো শওকত আকবর, আবার কখনো বা ফারুক নামে বিভিন্ন ব্যাংকের এলসি জালিয়াতি ও প্রতারণা থেকে শুরু করে গার্মেন্টস পণ্য চুরি ও সন্ত্রাসী কার্যক্রমের অপরাধে নগরীর কোতোয়ালী,বন্দর,ডবলমুরিং থানা সহ দেশের বিভিন্ন থানা ও কোর্টে তার বিরুদ্ধে প্রায় অর্ধশতাধিক মামলা রয়েছে।
তার প্রতারণার শিকার ভুক্তভোগীদের মহানগর গোয়েন্দা বন্দর বিভাগের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।