নিউজটি শেয়ার করুন

পিএইচপি’র আকতার পারভেজের হাত ধরে দেশে চলে এলো টকিং কার

বিজ্ঞাপন

বিজনেস প্রতিবেদক: এবার সত্যি সত্যিই বাংলাদেশের রাস্তায় দাপিয়ে বেড়াবে মালয়েশিয়ার অন্যতম গাড়ির ব্রান্ড প্রোটনের এক্স৭০ (X70)। আগামী ২৪ ডিসেম্বর থেকে বাংলাদেশে একমাত্র কার এসেম্বলকারী প্রতিষ্ঠান পিএইচপি অটোমোবাইলসের ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের তিনটি শো রুম থেকে একযোগে X70’র বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন পিএইচপি অটোমোবাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ ।

তিনি সিপ্লাসকে বলেন, করোনা মহামারীর কারণে বিগত জুনেই আমরা সামাজিক দুরত্ব নিশ্চিত করতে অনলাইনের মাধ্যমে X70’র উন্মোচন অনুষ্ঠান করি। তবে আমরা আনন্দের সাথে জানাচ্ছি আগামী ২৪ ডিসেম্বর থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেটের শো রুম গুলো থেকে টকিং কার X70’র বিক্রি শুরু করতে যাচ্ছি। আমাদের শো রুম গুলো হচ্ছে: ঢাকায় ২৪০ তেজগাঁও, গুলশান লিংক রোড, চট্টগ্রামে শোলকবহর, বহাদ্দারহাট এলাকায় এবং সিলেটে শাহী ঈদগাহ পয়েন্টে রশিদ কমপ্লেক্সের নিচ তলায়।

উল্লেখ্য স্পোর্টস ইউটিলিটি ভেহিক্যালস বা এসইউভি ক্যাটাগরির প্রোটনের এই গাড়িতে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি সংযোগ। যা গাড়িপ্রেমীদের দেবে নতুন ধরনের ড্রাইভিং অভিজ্ঞতা। ইতিমধ্যে গাড়িটি টকিং গাড়ি হিসেবেও পরিচিতি পেয়েছে। যেখানে চালকের সিটে বসে মুখে নির্দেশনা দিলেই সয়ংক্রিয়ভাবে গাড়ির কাঁচ খোলা থেকে শুরু করে গান শুনা, গুগল ম্যাপের সাহায্য নেয়াসহ আরো অনেক কাজ করা যাবে । এছাড়া বৃষ্টি এলেই স্বয়ংক্রিয়ভাবে কাজ করা শুরু কবে গাড়ির উইপার্স। অন্ধকার নেমে এলেই নিজ থেকে জ্বলে উঠবে গাড়ির হেডলাইট।

এ গাড়িতে রয়েছে দেড় লিটারের টার্বো ইঞ্জিন, ম্যানুয়েল মোডসহ সেভেন-স্পিড ডুয়েল ক্লাচ ট্রান্সমিশন, প্যানারমিক সানরোফ, ৩৬০ ক্যামেরা অ্যান্ড পার্কিং সেন্সর, অটো ডুয়েল জোন এয়ার-কন্ডিশনিং, ছয়টি এয়ারব্যাগ, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম ও এয়ার পিউরিফায়ার সিস্টেম।

এছাড়া গাড়িটির এডভান্স ড্রাইভার এসিস্ট্যান্ট সিস্টেম গাড়িটিকে দুর্ঘটনার সতর্কতা ও লেন ছাড়ার সতর্কতাও দেবে। প্রোটন এক্স৭০ (X70) মডেলের ব্র্যান্ড নিউ ২০২০ মডেলের এ গাড়িটি কিনলে ৫ বছরের ওয়ারেন্টি ও ফ্রি সার্ভিস মিলবে। এছাড়া ৫ বছরের ‘বাই ব্যাক অফার’ ও ‘রিপ্লেস কার’ সুবিধাও আছে।