নিউজটি শেয়ার করুন

মহেশখালীতে বেজা চেয়ারম্যান অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করেন

মহেশখালী প্রতিনিধি: কক্সবাজারের মহেশখালীতে এসেছেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

১৬ অক্টোবর (শুক্রবার) সকালে মহেশখালীর ধলঘাটা হেলিকপ্টার যোগে পৌঁছেন। এর পরে তিনি ধলঘাটা অর্থনৈতিক অঞ্চলের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেছেন।

পরিদর্শনের সময় সাথে ছিলেন, মহেশখালী উপজেলার নির্বাহী অফিসার মাহফুজুর রহমান, টিকে গ্রুপের এম,ডি মোঃ মোস্তফা হাইদার, টিকে গ্রুপের ডিরেক্টর মোঃ মোস্তাফিজুর রহমান, মাতারবাড়ি কয়লা তাপ বিদ্যুৎ কেন্দ্রের পিডি জনাব আবুল কালাম আযাদ,ধলঘাটার চেয়ারম্যান কামরুল হাসানসহ প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তারা প্রমুখ।

অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, ধলঘাটায় বেড়ে উঠা এই প্রকল্পে একদিন এলাকাবাসীর কেউ কর্মহীন থাকবে না। গড়ে উঠবে অনেক দামী দামী ইন্ডাস্ট্রি আর সেখানে কাজ করার জন্য যে স্কিল দরকার তার জন্য প্রতিষ্ঠা করা হবে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান যাতে এলাকার সবাই চাকরী করতে পারে। খুব অল্প সময়ের মধ্যেই ধলঘাটার যোগাযোগ ব্যবস্থা হয়ে উঠবে শহরের আদলে। চারদিকে টেকসই বেড়িবাঁধ নির্মান হবে সু-নিশ্চিত। এই প্রকল্প থেকেই উৎপাদন হবে গ্যাস এবং তিনি কথা দিয়েছেন আমাদের এলাকার মানুষ এই গ্যাস ব্যবহারের সুযোগ পাবেন।

তিনি আরও বলেন,সাপমারার ডেইলের জেটি ঘাটের জন্য ২৫ কোটি টাকার অনুমোদনের প্রসঙ্গে তিনি বলেন-অনুমোদনের কাগজটা চেস্টা করব খুব দ্রুত কাজ শুরু করাতে।

পরিদর্শন শেষে তিনি আগত অতিথিদের নিয়ে বৃক্ষ রোপনে অংশে গ্রহন করেন