নিউজটি শেয়ার করুন

ফারাজ করিমের উদ্যোগে ৩০ বেডের আইসোলেশন সেন্টার হচ্ছে রাউজানে

সিপ্লাস প্রতিবেদদক: রাউজানে পরিপূর্ণ করোনা আইসোলেশন সেন্টার করার উদ্যোগ নিয়েছেন সাংসদপুত্র ফারাজ করিম চৌধুরী। ইতিমধ্যে স্থান নির্বাচন ও প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ক্রয়সহ প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে।
রাউজান উপজেলার সুলতানপুরে ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে ৩০ বেডের আইসোলেশন সেন্টার প্রস্তুত করা হচ্ছে। সেখানে প্রয়োজনীয় অক্সিজেন সাপোর্টসহ কোভিড-১৯ পজিটিভ রোগীদের সেবা দেওয়া হবে।

আইসোলেশন সেন্টারটির দিক নির্দেশনা দিতে গিয়ে গত মঙ্গলবার এটি পরিদর্শন করেন পাইওনিয়ার হাসপতাালের চেয়ারম্যান বিশেষজ্ঞ চিকিৎসক ডা.ফজল করিম বাবুল ও তার নেতৃত্বে একটি চিকিৎসক দল। এছাড়াও পরিদর্শন করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ কবির সোহাগ, রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, সাবেক ছাত্রনেতা দিপলু দে দিপু, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি মো. সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব, সাংগঠনিক সম্পাদক মঈনুদ্দিন জামাল চিশতি প্রমুখ।

রাউজানের ইউএনও জোনায়েদ কবির সোহাগ বলেন, করোনায় আক্রান্তদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যা ও সুলতাপুরে ৩১ শয্যা হাসপাতালে ২০ শয্যা আগেই প্রস্তুত করে রেখেছিলাম। তবে ৩১ শয্যা হাসপাতালে ডাক্তার, নার্সের স্বল্পতা আছে। সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী ও তার জ্যেষ্ঠ সন্তান ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে সবার সম্মিলিত প্রচেষ্টায় সুলতানপুরে ৩১ শয্যা বিশিষ্টি হাসপাতালকে পরিপূর্ণ আইসোলেশন সেন্টার প্রস্তুত করা হচ্ছে।

রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এ পর্যন্ত ৫৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলাফল এসেছে ৩৭০ জনের। তাদের মধ্যে ১০১ জন করোনাভাইরাস পজিটিভ। সুস্থ হয়েছেন ১৯ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন রাজনীতিক, পুলিশ, সরকারি কর্মকর্তা, সংবাদকর্মী, স্বাস্থ্যকর্মী ও ইউপি সদস্যসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এরই মধ্যে রাউজান উপজেলা রেড জোনের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে।

এ নিয়ে ফারাজ করিম চৌধুরী তার ফেসবুক স্ট্যাটাসে লিখেন, ‘আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে রাউজানের সম্মানিত ইউএনও, টিএসও ও জনপ্রতিনিধিদের পক্ষ থেকে রাউজান পৌরসভার একজন প্যানেল মেয়রের সমন্বয়ে গতকাল মঙ্গলবার সোনালী ব্যাংক রাউজান শাখায় ‘‘রাউজান আইসোলেশন সেন্টার’’ নামে একটি যৌথ ব্যাংক একাউন্ট খুলতে সক্ষম হয়েছি। তাছাড়া রাউজানের ইউএনও’র অনুমতিক্রমে একটি বিকাশ ও নগদ একাউন্ট খোলা হয়েছে। জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে আমাদের এই কার্যক্রমের হিসাব আপনাদের সামনে আমি পর্যায়ক্রমে তুলে ধরবো ইনশাআল্লাহ। ব্যাংক একাউন্ট- রাউজান আইসোলেশন সেন্টার, সোনালী ব্যাংক লিমিটেড, রাউজান শাখা। চলতি হিসাব নং- ১০১৬৫০২০০০৫০৬, পারসোনাল বিকাশ/নগদ একাউন্ট- ০১৬৯০১১৩৭৫৭
বিকাশ বা নগদে টাকা পাঠানোর সময় রেফারেন্স হিসেবে আইসোলেশন শব্দটি লেখার জন্য অনুরোধ করা হয়েছে।