নিউজটি শেয়ার করুন

নাইক্ষ্যংছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ

নাইক্ষ্যংছড়ি পর্যটনকেন্দ্র ‘উপবন লেক’ সহ সকল পর্যটন কেন্দ্র করনো ভাইরাসের সংক্রামণের ঝুঁকি এড়াতে বন্ধ ঘোষণা করা করেছে উপজেলা প্রসাশন। ১৯ মার্চ বৃস্হপতিবার রাতে সিদ্ধান্ত নিয়েছেন উপজেলা প্রশাসন।

২০২০-১৭৪ স্মারকে জারি করা বিজ্ঞপ্তিতে জানান, নভেল কোরানা ভাইরাস এর সংক্রমণ প্রতিরোধের নিমিত্তে সরকার জনসমাগম নিষিদ্ধ করায় নাইক্ষ্যংছড়ি উপজেলায় পর্যটনকেন্দ্রসমূহে পর্যটক আগমন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরুৎসাহিত করা হয়েছে বলে জানান। উপজেলা নিবর্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

প্রজ্ঞাপন জারির বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের নিমিত্তে সরকার প্রজ্ঞাপন দ্বারা জনসমাগম নিষিদ্ধ করায় নাইক্ষ্যংছড়িতেও জরুরী ভিত্তিক সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত উপজেলার সব পর্যটন ও বিনোদন কেন্দ্রে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এ নির্দেশনা যদি কেউ অমান্য করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সদর উপজেলায় মাইকিং করেছে উপজেলা তথ্য অফিস।

মাইকিংয়ে জানানো হয়, বিশেষ প্রয়োজন ছাড়া যাতে কেউ হাট বাজারে বা জনসমাগম হয় এমন স্থানে না যায়। করোনা নিয়ে কোনো গুজবে কান না দিয়ে সচেতন হতে বলা হয়েছে