নিউজটি শেয়ার করুন

বড়হাতিয়া আখতরাবাদ কেএ উচ্চ বিদ্যালয়ের রজত জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠিত

বড়হাতিয়া আখতরাবাদ কেএ উচ্চ বিদ্যালয়ের রজত জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠিত দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে লোহাগাড়া উপজেলার আখতরাবাদ কেএ উচ্চ বিদ্যালয়ের রজত জয়ন্তী উৎসব ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও ফেস্টুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তী উৎসবের আনুষ্টানিক উদ্বোধন করেন চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী।

এর আগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ। শোভাযাত্রা টি স্কুল প্রাঙ্গন থেকে বের হয় আখতরাবাদ এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় অতিথি স্কুলের শিক্ষক-শিক্ষিকা, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, সামাজিক, সাংস্কৃতিক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। বর্ণাঢ্য এ অনুষ্ঠানের আয়োজনে ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পরিষদ।

প্রাক্তন ছাত্র পরিষদের প্রধান উপদেষ্টা সামশুল ইসলামের সভাপতিত্বে গেষ্ট অব অনার ছিলেন মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, স্থানীয় সাংসদের সুযোগ্য সহধর্মিণী, নারীনেত্রী রিজিয়া রেজা চৌধুরী। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন, চট্টগ্রাম জেলা পিপি এডভোকেট এ.কে.এম সিরাজুল ইসলাম চৌধুরী।

এ সময় বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক বাবু বিজয় কুমার বড়ুয়া, বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমডি জুনাইদ,বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাজেদুর রহমান চৌধুরী দুলাল,বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ বাহাদুর চৌধুরী।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, উপজেলা যুবলীগ সদস্য মুহাম্মদ জয়নাল আবেদীন ও পরিষদের সদস্য সোলাইমান বাদশার যৌথ সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহাম্মদ আলমগীর, দৈনিক যুগান্তর চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার আহমেদ মুসা, প্রাক্তন ছাত্র পরিষদের আহবায়ক মুহাম্মদ বোরহান উদ্দিন, সদস্য সচিব মুহাম্মদ বেলাল উদ্দিন মেম্বার, উপজেলা যুবলীগের সদস্য আবু হুরাইরা জুয়েল সহ আরো অনেকে।এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রীরা এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথির সাংসদ নদভী বলেন, শিক্ষার মানোন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় বর্তমান সরকারের নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আওয়ামীলীগ সরকারের আমলে অভুতপুর্ব উন্নয়ন সাধিত হয়েছে।এসময় সাংসদ খুব শীঘ্রই বিদ্যালয়ের নতুন ভবনের নির্মাণ হবে বলে জানান।

পরে সাংসদ নদভী ও অতিথিবৃন্দ বিদ্যালয়ের রজত জয়ন্তী উপলক্ষে আয়না নামের একটি স্বরণিকার মোড়ক উন্মোচন করেন। বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি উপলক্ষে রাতে কাওয়ালী গানের আয়োজন করা হয়। এছাড়াও বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ক্রা হয়। উল্লেখ্য, আখতারাবাদ কেএ হাট উচ্চ বিদ্যালয়টি ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়।