জীবন দিয়ে প্রমাণ দিল কুকুর প্রভুভক্ত

নিউজটি শেয়ার করুন

0Shares
0 0

কুকুর প্রভুভক্ত প্রাণী এই কথাটি বিশ্বের সবাই জানে। এমন কথাও প্রচলিত ভাই যদি ভাইয়ের সঙ্গে শত্রুতা করে তবুও কুকুর কখনো করে না। অনেক সময় শোনা যায় নিজের জীবন দিয়ে মালিককে রক্ষা করছে কুকুর। এমনই ঘটনা ঘটেছে থাইল্যান্ডে।

নিজের জীবন এবং গর্ভে থাকা অনাগত সন্তানের জীবন দিয়ে মালিকের জীবন বাচিয়ে দিয়ে প্রশংসায় ভাসছে ‘হর্ম’ নামে একটি কুকুর। মালিককে বাঁচাতে গোখরো সাপকে  আক্রমণ করে সে এবং এ সময় ৪ বার সাপটি কুকুরটির গায়ে ছোবল দেয়। তবু ছোবলের পর ছোবলেও আহত অবস্থায় প্রাণ থাকা পর্যন্ত সে লড়াই করে যায়। তারপরই আস্তে আস্তে নিস্তেজ হয়ে যায় নং।

ঘটনাটি ঘটেছে সেন্ট্রাল থাইল্যান্ডের পাথুম থানি অঞ্চলে। জানা গেছে, নং হর্ম গর্ভবতী ছিল। তার পেটে ১০টি ছানা ছিল। তার মালিক বুনচার্ড পাপ্রোম তার ফেসবুকে বেশকিছু ছবি পোস্ট করেন। সেখানে দেখা যায়, নং হর্মের চোয়ালে অনেকগুলো সাপের ছোবলের দাগ। নং হর্ম শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছিল এটাই তার প্রমাণ।

বুনচার্ড জানান, সাপের মুখ থেকে আমাকে আর আমার সন্তানকে রক্ষা করেছে হর্ম। তার কাছে আমি চির ঋণী থেকে গেলাম। সে নিজের জীবন দিয়ে সাপটিকে মেরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে।