নিউজটি শেয়ার করুন

আবুধাবিতে বাংলাদেশী প্রবাসী বৌদ্ধ ধর্মাবলম্বীদের মাঘী পুর্ণিমা উদযাপিত

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীর বাংলাদেশ সমিতির মিলনায়তনে বৌদ্ধ ধর্মাবলম্বী প্রবাসীদের উদ্যোগে ২৫৬৩ বুদ্ধাব্দের শুভ মাঘী পূর্ণিমা উদযাপন ও ধর্ম আলোচনা সভা গত শুক্রবার ( ১৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়।

উক্ত ধর্ম সভায় প্রধান ধর্মালোচক ছিলেন- ইউএই বুদ্ধিষ্ট এ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ বুড্ডিস্ট ওয়েলফেয়ার মিশনের প্রতিষ্ঠাতা শাসনশোভন ভদন্ত শীলমিত থের।

বিশেষ ধর্মালোচক ছিলেন- ব্যাংকক ইন্টারন্যাশনাল বুড্ডিষ্ট স্টাডিজ কলেজ এবং মহাচুলা লংকরন রাজা বিশ্ববিদ্যালয়ে বুড্ডিস্ট স্টাডিজ বিভাগের বিশিষ্ট প্রজ্ঞাবর, ভদন্ত জ্যোতি আর্য্য ভিক্ষু। ইঞ্জিনিয়ার আশীষ বড়ুযার পরিচালনায় উক্ত ধর্মসভার তত্ত্বাবধান করেন সমীরন চৌধুরী, শিপক বড়ুয়া, বিকাশ বড়ুয়া রবি বড়ুয়া।

সভায় বিশেষ বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার সঞ্জিব বড়ুয়া, ইঞ্জিনিয়ার সুকুমার বড়ুয়া, বিমানের রিজিওনাল ম্যানেজার নিধান বড়ুয়া, অনুত্তর বড়ুয়া, জাতীয় হিন্দু মহাজোট ইউএই কেন্দ্রীয় কমিটির বৈদেশিক শাখার সাংগঠনিক সম্পাদক সনজিত কুমার শীল, সমীরণ চৌধুরী, শিপক বড়ুয়া, বিকাশ বড়ুয়া, রবি বড়ুয়া প্রমুখ।

সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন রাজ্যে অবস্থানরত অনেক বাংলাদেশী প্রবাসী বৌদ্ধ ধর্মাবলম্বী যথাযথ মর্যাদা এবং ভাবগাম্ভীর্যের সাথে মাঘীপূর্ণিমার এই ভক্তিপূর্ণ প্রার্থনায় অংশগ্রহণ করে সফল করেন।