চট্টগ্রামে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে ডাকাতি?

সিপ্লাস প্রতিবেদক
  • Update Time : শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০, ০৫:৩০ pm
  • ৮২১৫ বার পড়া হয়েছে

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) চট্টগ্রাম নগরীর কদমতলী শাখার প্রধান ফটকের তালা ভাঙ্গা পাওয়া গেছে। বায়তুশ শরফ জিলানী মার্কেটে দ্বিতীয় তলায় অবস্থিত ব্যাংকের  দারোয়ানকে পাওয়া গেছে অচেতন অবস্থায়। ফলে এই ব্যাংকে ডাকাতির ঘটনা সন্দেহে জনমনে নানা কৌতুহল সৃষ্টি হয়েছে।

সরেজমিনে জানা গেছে, আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) ব্যাংকটির সকালের শিফটের দারোয়ান এসে দেখেন রাতের শিফটের দারোয়ান নেই। পাশাপাশি ব্যাংকের প্রধান ফটকের তালাও ভাঙ্গা। পরবর্তীতে ৯৯৯ এ ফোন করে বিষয়টি জানানোর পর পুলিশ এসে ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে। রাতের দারোয়ানকে পাওয়া যায় মার্কেটের একটি কক্ষে অচেতন অবস্থায়। ক্রাইমসিন এসে উপস্থিত না হওয়ায় ব্যাংকের ভিতরের অবস্থা সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে ব্যাংক সংশ্লিষ্টরা বলছেন টাকার ভল্ট ভাঙ্গা হলে সংক্রিয়ভাবে বার্তা পাওয়া যেতো। ভল্টের বাইরেও টাকাসহ অনেক কিছু থাকতে পারে। ভিতরে প্রবেশ করা গেলে কি ঘটেছে এ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

বিভিন্ন মহলের ধারণা, ঘটনার পূর্বে দারোয়ানকে নেশা জাতীয় কিছু খাইয়ে অচেতন করা হয়েছে।

মার্কেটের মালিক আব্দুল হাই সিপ্লাসকে জানান, দুইজন ব্যক্তি তার ভবনের ৫ তলা একটি এনজিও এর জন্যে ভাড়া নেয়ার কথা বলে। ফ্লোরটি পরিচ্ছন্নতার কাজ চালাতে ঐ দুইজনকে সেখানে কাজ করার অনুমতি দেয় বাড়ির মালিক।

কোন প্রকার আইডি ও চুক্তিছাড়া কেন বাসা দিলেন প্রশ্ন করলে তিনি জানান, তাদের বস পরিচয়ে একজন বিদেশ থেকে আমাকে কল দিয়ে বলেন তিনি দেশে এসে এগ্রিমেন্ট করবে৷ সেই দুইজন তাদের বাড়ি কিশোরগঞ্জ বলে জানালেও কোন আইডি কার্ড জমা দেয়নি
লোক দুজনের ভাষা চট্টগ্রামের না বলে নিশ্চিত করেন বাড়ির মালিক।
More News Of This Category
© All rights reserved © 2020 cplusbd.net