কক্সবাজারের ঈদগাঁহতে বেলাল ডাকাত গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০, ১১:৩৯ pm
  • ৪৫ বার পড়া হয়েছে

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁহ ইসলামাবাদ ইউনিয়নের দুর্ধর্ষ ডাকাত মোহাম্মদ বেলাল ওরফে ডাকাত বেলাল (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত বেলাল ইউনিয়নের পূর্ব গজালিয়া গ্রামের মৃত মোহাম্মদ ইসলামের ছেলে বলে জানা যায়।

২১ জানুয়ারী গভীর রাতে নিজ বসতঘরের পার্শ্ববর্তী আরেকটি বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ঈদগাঁহ পুলিশ তদন্ত কেন্দ্রে ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ আসাদুজ্জামান জানান, বেলালের বিরুদ্ধে ডাকাতি, অস্ত্র, অপহরণসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা ছিল। সেই সব মামলায় পলাতক থেকে নানা কৌশল অবলম্বন করে পুলিশের ধরাছোঁয়ার বাহিরে ছিল। এদিন রাতে গোপন সংবাদের ভিত্তিতে তদন্ত কেন্দ্রের সাব ইন্সপেক্টর (এসআই) সনজি্ত চন্দ্র নাথের নেতৃত্বে উপ সহকারী পুলিশ পরিদর্শক নিজাম উদ্দীনসহ একদল ফোর্স অভিযান চালিয়ে ডাকাত বেলালকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। মঙ্গলবার সকালে ওয়ারেন্টভুক্ত মামলার আসামী হিসেবে সংশ্লিষ্টের মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়। বিজ্ঞ আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

উল্লেখ্য, গ্রেপ্তারকৃত বেলাল তার সক্রিয় বাহিনীর সাথে ঈদগাঁহ ঈদগড় সড়কে ডাকাতি, অপহরণ পূর্বক মুক্তিপণ আদায়, অস্ত্র বানিজ্যর সাথে সরাসরি জড়িত ছিলেন। সম্প্রতি তাদের দলের প্রধান বাইশারীর আরেক শীর্ষ অপহরণকারী আনোয়ার প্রকাশ আনাইয়া বন্দুকযুদ্ধে মারা গেলে ভাটা পড়ে অপরাধ জগতের। এলাকার ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে প্রায় অপহরণকারী। তাদের মধ্যে অন্যতম বেলাল, তাকেও গ্রেপ্তার করা হয়েছে। তার গ্রেপ্তারের সংবাদে স্থানীয়দের মাঝে অন্য রকম আনন্দ বিরাজ করছে বলে জানান এলাকাবাসী।

More News Of This Category
© All rights reserved © 2020 cplusbd.net