নিউজটি শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রবাসী ইদ্রিছের লাশ ৬ দিন পর আরব সাগর থেকে উদ্ধার

বৃষ্টির পানিতে পাহাড়ি ঢলে সংযুক্ত আরব আমিরাতের রাস-আল-খাইমা প্রদেশের ওয়াদি শামস এলাকায় গাড়ি উল্টে ভেসে গিয়েছিল চট্টগ্রামের রাঙ্গুনিয়া প্রবাসী মো. ইদ্রিছ (৪০)। দীর্ঘ ৬ দিন ধরে খোজাখুজির পর গত ১৬ জানুয়ারি আরব সাগরের ওমানের সীমান্ত এলাকায় তার লাশ উদ্ধার করেছে পুলিশ।

ইদ্রিছ রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আফজাল পাড়া এলাকার আহমদ জলিলের একমাত্র পুত্র। তার লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানান তার স্বজনরা।

স্বজনদের সাথে কথা বলে জানা যায়, গত এক বছর আগে উদ্রিজ জীবিকার সন্ধানে সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন।

গত শনিবার (১১ জানুয়ারি) গাড়ি চালিয়ে কাজে যাচ্ছিলেন। তার এক সহপাঠিও গাড়িতে ছিলেন। যাওয়ার পথে বৃষ্টির পানিতে পাহাড়ি পানির ঢেউয়ের মুখে পড়েন তারা। একপর্যায়ে পানিতে তাদের গাড়িটি উল্টে গিয়ে ভেসে যাওয়ার উপক্রম হলে গাড়ি থেকে লাফিয়ে পড়েন ইদ্রিছ। অন্যজন গাড়িতেই ভেসে যাওয়ার সময় স্থানীয়রা তাকে উদ্ধার করলেও নিখোঁজ থাকেন ইদ্রিছ। দীর্ঘ ৬ দিন ধরে তাকে আশেপাশের বিভিন্ন এলাকা সহ সম্ভাব্য বিভিন্ন স্থানে খোজাখুজি করেও পাওয়া যাচ্ছিল না। অবশেষে দীর্ঘ ৬ দিন পর আরব সাগরের ওমান সীমান্তে তার লাশের সন্ধান পায় স্থানীয় পুলিশ। তারা লাশটি উদ্ধার করেন। তার লাশ দ্রুত দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানায়।

নিহত ইদ্রিছ তার পরিবারের একমাত্র পুত্র সন্তান। এরআগে তার অপর ভাইও প্রবাসে অসুস্থ হয়ে মারা গিয়েছিলেন। তার স্ত্রী ও ২টি কন্যা সন্তান রয়েছে বলে জানা যায়।